সবচেয়ে কমদামে যে ডিজিটাল ক্যামেরা গুলো আপনি কিনতে পারবেন

হাই ভিউয়ার কেমন আছেন। আশাকরি খুব ভালই আছেন। আজকে আমি আপনাদের মাঝে আলোচনা করব বেশ কিছু ক্যামেরা নিয়ে। আমরা অনেকে ক্যামেরা কেনার জন্য বিভ্রান্ত হয়ে যাই। যে কোন ক্যামেরা টি ভালো হবে। এবং কোন ক্যামেরাটি আমরা কিনবো। বা কোনটার ফিচার কেমন হবে। তো এরকম সমস্যার কারনে অনেকে সঠিক দিক খুজে না পাওয়ার কারনে অনেক সমস্যার বা ক্যামেরা কিনে পরে মনের মতো হচ্ছে না। তো আজকে আমি এমন কিছু কমদামি ক্যামেরা নিয়ে আলোচনা করব। যাতে আপুনি এই ক্যামেরা অনেক কম দামে এবং ভালো একটু চয়েস করে কিনতে পারেন। তো কথা না বারিয়ে আমি পোস্ট এ চলে আসি।

আপনার ক্যামেরা কেনার বাজেট যদি ৮০০০ টাকার মতো হয়ে থাকে তাহলে আপনি নিকন এর এস৬০০০ এর মডেল এর ক্যামেরাটি নিতে পারেন। এটি একটি ডিজিটাল ক্যামেরা। এবং এই ক্যামেরাতে আপনি ১৪ মেগাপিক্সেল এর পাবেন। আপনি যদি পেরসনাল হিসাবে এই ক্যামেরা কিনতে চান তাহলে আমি বলব এটি অনেক ভালো একটি ক্যামেরা হবে। তছারা এই চামেরার বাজেট অনেক কম দাম। যার কারনে দামের হিসাবে অনেক বেটার চয়িস হতে পারে।

আপনার ক্যামেরা কেনার বাজেট যদি ১৫-১৬ হাজার টাকার হয়ে থাকে তাহলে আপনি ক্যানন এর পাওয়ারশট এস এক্স ১৭০ এর এই মডেলটি কিনতে পারেন। যারা সাধারণ কম দামে ভালমানের ডিএসএলআর ক্যামেরা খুজতেছেন তাদের জন্যে সেরা একটি ক্যামেরা হতে পারে এই ক্যামেরাটি। যারা বিশেষ করে নতুন ইউটিউবার তাদের হয়তো প্রথম অবস্থায় বেশি পরিমানে ইনভেস্ট করার প্রয়োজন পরলেও টাকার সমস্যার কারনে করতে পারে না। তাদের জন্য এই ক্যামেরাটি ভাল চইস হতে পারে। এবং ইউটিউব এর জন্য এইচডি আকারের ভিডিও ক্যাপচার করা থেকে ছবি তোলা সহ সকল কাজ করতে পারবেন এই ক্যামেরা এর মাধয়মে। অবশ্যই দামের দিক দিয়ে এবং এর ফিচার এর দিক দিয়ে চিন্তা করলে এটি হতে পারে সেরা বাজেট চামেরার মধ্যে একটি। যারা নতুন ইউটিউবার তদের এই ক্যামেরাটি কেনার জন্যে আমার পক্ষ থেকে রেকোমেন্ডেট রইলো।

আপনি যদি পেরসনাল কোনো ক্যামেরা কিনতে চান। মানে আপনার কিছু ছবি তোলা বা ভিডিও করা। এরকম একটি ক্যামেরা চাইলে আপনি স্যামসাঙ এর এসটি ৬৬ মডেল এর এই ক্যামেরাটি কিনতে পারেন। এই ক্যামেরতে আপনি পাবেন ১৬ মেগাপিক্সেল এর ক্যামেরা লেন্স। যা পরসনাল বা ব্যাক্তিগত ছবি তোলার জন্য সেরা ক্যামেরা হতে পারে। এবং এই চামেরাটি দেখতে অনেক সুন্দর লাগবে। আর এই ক্যামেরাটি কিনতে চাইলে আপনার ৭০০০ টাকার মতো লাগতে পারে।

Leave a Comment