সৌদি আরবে বেশ কিছু পেশার মানুষের জন্য ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক

নিউজ ডেস্কঃ সৌদি আরবে বেশ কিছু পেশার মানুষের জন্য করোনা ভাইরাসের ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।দেশটিতে আগামী মে মাসের মাঝামাঝি থেকে সেলুন, রেস্টুরেন্ট, ক্যাফে এবং খাবারের দোকানের সকল কর্মীদের করনাভাইরাসের ভ্যাকসিন নিতেই হবে সৌদির পৌর ও পল্লী বিষয়ক এবং আবাসন মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই সংক্রান্ত একটি খবর প্রকাশ করছে আরব নিউজ।

কারন দেশটি মনে করছে প্রতিদিন উল্লেখিত পেশার মানুষদের সংস্পর্শে অনেক মানুষ আসে আর তারা যদি আগে থেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে থাকে তাহলে তাদের মাধ্যমে খুব দ্রুত করোনা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে।আর এই কারনেই দেশটির স্বাস্থ্য মন্ত্রালয় সেদেশের সাধারণ মানুষদের কথা চিন্তা করে যথাসম্ভব দ্রুত সময়ের মধ্য সেলুন, রেস্টুরেন্ট, ক্যাফে এবং খাবারের দোকানের সকল কর্মীদের করনাভাইরাসের ভ্যাকসিন নেওয়া বাধ্যতামূলক করতে যাচ্ছে।

উল্লেখিত পেশায় জরিত কোন ব্যাক্তি যদি ভ্যাকসিন নিতে অপারগতা প্রকাশ করে তাহলে সেই সব ব্যাক্তিদের প্রতি সপ্তাহে পিসিআর টেস্ট করে তা দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তি অথবা প্রতিষ্ঠানকে দেখাতে হবে।গত মঙ্গলবার দেশটির ক্রিয়া ও পরিবহন মন্ত্রণালয়ও একই ধরনের নির্দেশ জারি করছে।

অন্যদিকে দেশটির পর্যটন মন্ত্রালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী রমজান মাসে সেদেশের রেস্টুরেন্ট, তাঁবু এবং হলগুলোতে বুফে সেবা সম্পূর্ণ বন্ধ থাকবে।এবং একই সাথে স্বাস্থ্য মন্ত্রালয় সারাদেশে আরও পাঁচশ’র বেশী ভ্যাকসিন সেন্টার চালু করেছে।

সৌদি আরবে ফ্রীতে করোনা ভাইরাসের ভ্যাকসিন পাওয়ার জন্য সেহাতি নামের একটি অ্যাপ্লিকেশন চালু করা হয়েছে।যারা ভ্যাকসিন নিতে আগ্রহী তাদের অবশ্যই সেহাতি নামের এই অ্যাপে নিবন্ধন করতে হবে।এই পর্যন্ত সৌদি আরবে প্রায় ৩৬ লাখেরও বেশী মানুষ করোনা ভাইরাসের ভ্যাকসিন গ্রহন করেছে।অর্থাৎ, সৌদি আরবে প্রতি ১০ জনের মাত্র ১ জন করোনা ভাইরাসের ভ্যাকসিন গ্রহন করছেন।

গতকাল বুধুবার সৌদি আরবে নতুন ৪৬৬ জনের দেহে করোনা ভাইরাস ধরা পরে এবং এই পর্যন্ত সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৮৬৩০০ জন।বর্তমানে সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্তের (একটিভ) সংখ্যা ৪২০৫ জন এর মধ্য ৬২৭ জনের অবস্থা আসংখাজনক।গত ২৪ ঘণ্টায় দেশটির রিয়াদে আক্রান্ত হয়েছে ১৯৩ জন।

সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে  ৬ জনের মৃত্যু হয়েছে।সৌদি আরবে এই পরজন্ত ৬৬২৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রান হারিয়েছে।

You might also like
Leave A Reply

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy