দেশে তিন দিন পর সচল ফেইসবুক

টেক ডেস্কঃ টানা তিন দিন দেশে ফেসবুক বন্ধ থাকার পর আজকে ২৯ মার্চ সন্ধ্যা ৭ টা থেকে স্বাভাবিক ভাবে ফেইসবুক ব্যাবহার করা যাচ্ছে।বিটিআরসি এর ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করছেন।তিনি বলেন আজকে সন্ধ্যা ৭ টা থেকে বাংলাদেশে ফেইসবুক সম্পূর্ণ ভাবে চালু করে দেওয়া হয়েছে।দেশের আইন শৃঙ্খলার কথা বিবেচনা করে শুক্রবার থেকে ফেসবুক বাংলাদেশে ডাউন করে রাখা হয়েছিল।

গত ২৬ মার্চে বাংলাদেশ থেকে ফেসবুক ব্যাবহারে সমস্যার মুখোমুখি হন ব্যাবহারকারীরা।প্রথমে সবাই এটা ফেসবুকের নিজস্ব সমস্যা মনে করলেও পরে বিভিন্নি সংবাদ মাধ্যমে জানা যায় যে এটা ফেইসবুকের সমস্যা নয়।ফেইসবুক নিজেই এক প্রেস রিলিজে এই তথ্য নিশ্চিত করে।

ফেসবুক তাদের বিবৃতিতে জানায়, তারা মনে করছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরে আসা নিয়ে সেদেশের অভান্তরিন যে বিরোধ চলছে সে কারনেই হয়ত সেদেশের সরকার সাময়িক সময়ের জন্য ফেসবুক ব্যাবহার সীমিত করে রেখেছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে ফেসবুক বন্ধের বিষয়ে সেদেশের সরকারের কোন মন্তব্য পাওয়া যায়নি।তবে সেখানে এর আগেও বিক্ষোভ ঠেকাতে ইন্টারনেট ব্যাবহার সীমিত করা হয়েছিল।

এদিকে ফেসবুক তাদের বিবৃতিতে আরও বলে, চলমান করোনাভাইরাস ঠেকাতে যোগাযোগের জন্য যখন সামাজিক যোগাযোগমাধ্যম প্রয়োজন ঠিক এমন সময়ে বাংলাদেশে ফেসবুক ব্যাবহার সীমিত করা অত্যান্ত উদ্বেগজনক একটি ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *