ভারতের তুলসীশ্যাম,মাধ্যাকর্ষণ শক্তি কাজ করে না!নাকি এর পিছনের গল্প অন্যকিছু

আপনি হয়ত অনেক ভিডিও তে দেখে থাকবেন অথবা আর্টিকেলে পড়ে থাকবেন যে আমাদের এই পৃথিবীতে এমন অনেক জায়গা রয়েছে যেখানে মাধ্যাকর্ষণ শক্তি কাজ করে না।কি ভাবছেন?আসলেই কি এমন কোন জায়গা পৃথিবীতে আছে?যেখানে মাধ্যাকর্ষণ শক্তি আদতেই কাজ করে না?জি হ্যাঁ।আমাদের এই মহাবিশ্ব অনেক রকম গোলকধাঁদাতে ভরা।আপনি হয়ত এর আগে দেখেছেন মরুভুমির কিছু কিছু জায়গায় মাধ্যাকর্ষণ শক্তি কাজ করে না,কিন্তু জানলে অবাক হবেন পাহারেও থাকতে পারে অবাক করার মত অনেক কিছুই।তেমনি একটি জায়গা হল আমাদের প্রতিবেশি রাষ্ট্র ভারতের গুজরাটের তুলসীশ্যাম।যেখানে মাধ্যাকর্ষণ শক্তি কাজ করে না!কি অবাক হয়ে গেলেন?ভাবছেন আমাদের এত কাছে এমন একটি বিস্ময়কর জায়গা রয়েছে অথছ এতদিন জানিনা।এতবার ভ্রমন করতে গেলাম অথছ এমন একটি জায়গা আছে ভারতে সেইটা দেখা হল না।চাইন্তা নেই এই পোস্ট এর শেষে আমি ভিডিও দিয়ে দিব,ভিডিও দেখে আপাতত মন জুরিয়ে নিবেন আর এর পর ভারতে বেড়াতে গেলে অবশ্যই এই তুলসীশ্যাম ঘুরে আসতে ভুলবেন না।

আচ্ছা মাধ্যাকর্ষণ শক্তি যেখানে কাজ করে না সেই জায়গাটিতে কি কি ঘটনা ঘটে?

যেখানে মাধ্যাকর্ষণ শক্তি কাজ করে না সেখানে দুটি বিষয় লক্ষ্য করা যায়;এক এখানে গাড়ির স্টিয়ারিং ছারে দিলে গাড়ি নিচের দিকে না যেয়ে যেদিকে উঁচু সেদিকে যায় (সধারনত যেদিকে নিচু সেদিকে যাবার কথা),দুই পানি ঢেলে দিলে পানিও নিচের দিকে না যেয়ে উপরের দিকে যায়।আর এই দুটি কাজ যদি এই পৃথিবীর কোথাও ঘটে তাহলে বুঝতে হবে সেখানে মাধ্যাকর্ষণ শক্তি একদমই কাজ করছে না।

ভারতের তুলসীশ্যামেও কি উপরে বর্ণিত ঘটনা দুটি ঘটে?

ভারতের অঙ্গরাজ্য গুজরাটের তুলশিশ্যামে যে বিষয়টি দেখা যায়,এখানে গাড়ির স্টিয়ারিং ছেরে দিলে গাড়িটি ২০ কিলোমিটার বেগে নিচের দিকে না যেয়ে অপেক্ষাকৃত উঁচুর দিকে যায় এবং রাস্তায় পানি ঢেলে দিলেও একই ঘটনা ঘটে।বিষয়টি পরিক্ষা করার জন্য বিভিন্ন দেশ থেকে পর্যটকরা এসে সেখানে গাড়ির স্টিয়ারিং ছেরে দিয়ে এবং রাস্তায় পানি ঢেলে বিষয়টি পরিক্ষা করে দেখে।এবং এই জায়গাকে ঘিরে পর্যটকদের আকর্ষণ দিন দিন বেড়েই চলছে।

তুলসীশ্যাম কোথায় অবস্থিত?

ভারতের গুজরাটের আমরেলি ও জুনাগড় জেলার সীমান্তবর্তী এলাকায় তুলসীশ্যাম অবস্থিত।গির ফরেস্ট ন্যাশনাল পার্কের মাঝেই তুলসীশ্যাম এলাকাটি অবস্থান করছে।৩০০০ বছরের পুরনো একটি কৃষ্ণ মন্দিরের জন্যও এই এলাকা খুবই বিখ্যাত।এছারাও এই এলাকাতে একটি উষ্ণপ্রস্রবণ রয়েছে ,এই উষ্ণপ্রস্রবণ নাকি অনেকের ব্যাথা-যন্ত্রণা দূর করতে সাহায্য করে বলে লোকমুখে শোনা যায়।

তুলসীশ্যামে যে মাধ্যাকর্ষণ শক্তি কাজ করে না,এর পিছনের গল্প কি?

যদিও দেখা যায় যে তুলসীশ্যাম মাধ্যাকর্ষণ শক্তি কাজ করে না কিন্তু এর পিছনে আছে অন্নক এক বিস্ময়কর কাহিনি!অনেকই মনে করে এটা অপটিক্যাল ইলিউশন’ বা চোখের ভুল ছাড়া অন্য কিছু নয়।আসলে তুলসীশ্যাম এলাকার রাস্তাটি এমন ভাবে তৈরি করা হয়েছে যেকারনে এমন অবাক করা ঘটনা ঘটে থাকে!আসলে রাস্তাটিই নিচের দিকে নামছে আর এই কারনেই মনে হয় যা গাড়ি অথবা পানি উপরের দিকে যাচ্ছে।আর এই কারনেই আমারা খালি চোখে এটাকে সহজে না ধরতে পেরে ভুল করে  থাকি,মনে করি তুলসীশ্যাম এলাকায় মাধ্যাকর্ষণ শক্তি কাজ করে না।নিচের ভিডিওতে দেখে নিন তুলসীশ্যাম এলাকায় আসলে কি অবাক করা ঘটনা ঘটে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy