৫৭ হাজার শিক্ষক নিয়োগে প্রাথমিক কাজ শুরু হয়েছে

এডুকেশন ডেস্কঃ দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৭ হাজার শিক্ষক নিয়োগের জন্য কাজ শুরু করা হয়েছে।একটি বিশ্বস্ত সুত্রে জানা গেছে, জাতীয় নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) তৃতীয় দফায় গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তুতি নিয়েছে।

জাতীয় নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর চেয়ারম্যান, আশরাফ উদ্দিন মঙ্গলবার (৯ মার্চ) আমাদের এই প্রতিনিধিকে নিশ্চিত করেন,দেশের বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৭ হাজার শিক্ষক নিয়োগের জন্য আইন মন্ত্রালয়ের মতামত পাওয়া গেছে।এবং এরই ধারাবাহিকতায় প্রাথমিক কাজ শুরু করা হয়েছে।নিয়োগের কাজ শুরু করার জন্য খুব শীঘ্রয় গণবিজ্ঞপ্তি জারি করা হবে।তৃতীয় ধাপের কাজ শেষ হবার পরেই দেশের বিভন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদের তালিকা সংগ্রহের কাজ শুরু করা হবে।

এসময় জাতীয় নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর চেয়ারম্যান, আশরাফ উদ্দিন আরও বলেন, দুই বছর আগে নিয়োগ পাওয়া ১২৮৪ জন শিক্ষকের সমস্যা সমধান করেছি।এবং সবার এমপিও ভুক্তির কাজও শেষ করা হয়েছে।তবে নির্ধারিত শিক্ষাপ্রতিষ্ঠানে সুপারিশভুক্ত বিষয় না থাকার কারনে নিয়োগ পাওয়া কয়েকজন শিক্ষক পুনরায় অভিযোগ জানিয়েছেন।এবং এই ধরনের অভিযোগ গুলো জানানোর জন্য আগামী ১৫ মার্চ পর্যন্ত সময় দিয়ে আমাদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করেছি।১৫ মার্চ পর্যন্ত যেসব অভিযোগ পাওয়া যাবে তা পর্যায়ক্রমে সমাধান করা হবে।

এসময় এনটিআরসিএ চেয়ারম্যান আরও জানান,  ১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা বর্তমানে চলমান আছে।এবং এই পরীক্ষার ফলাফল আগামী এপ্রিল মাসের মাঝামাঝি সময়ের ৩০ দিনের মধ্য জানানো হবে।তবে তৃতীয় ধাপের শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করার জন্য ভিবিন্ন ধরনের মতামত আমরা পাচ্ছি।অনেকেই বলছে ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশের আগেই শুরু করতে আবার অনেকেই চাচ্ছে ১৬তম নিবন্ধনের ফল প্রকাশের পরে।

তবে যে যা মতামত দিক না কেন আমরা কোন রকম সময় নষ্ট করতে চাচ্ছি না।নতুন করে কোন জটিলতা না থাকলে আমরা দ্রুত নিয়োগের জন্য গনবিজ্ঞপ্তি প্রকাশ করব।তবে কবে প্রকাশ করা হবে সেই দিন এবং সময় সম্পর্কে তিনি কোন কথা বলেন নি।

You might also like
Leave A Reply

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy