এসএসসি পরীক্ষার ফরম পুরন শুরু হল আজকে থেকে

এডুকেশন ডেস্কঃ আজকে ১লা এপ্রিল ২০২১ বৃহস্পতিবার থেকে এসএসসি পরীক্ষার ফরম পুরন শুরু হল।এসএসসি পরীক্ষার এই ফরম ফিলাপ চলবে আগামী ৭ এপ্রিল ২০২১ তারিখ পর্যন্ত।

গত ২১ মার্চ ঢাকা শিক্ষা বোর্ড থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে শিক্ষার্থীর আগামী ৭ এপ্রিল পর্যন্ত কোন রকম বিলম্ব ফি ছাড়া এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে পারবে।আর বিলম্ব ফি সহ ফরম পূরণ করা যাবে ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত।তবে কেউ ১০-১৪ এপ্রিলের মধ্য ফরম পূরণ করতে চাইলে তাদের অনলাইনের মাধ্যমে ফরম পূরণ করতে হবে।উল্লেখ্য, এই বছর এসএসসি পরীক্ষার ফরম পুরনের যোগ্যতা নির্ধারণ করতে নির্বাচনী পরীক্ষা নেওয়া হবেনা।

ঢাকা শিক্ষা বোর্ডের সেই বিজ্ঞপ্তিতে বলা হয় শিক্ষার্থীরা ৮ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়াই ফরম পূরণ করতে পারবে এবং ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে ১৫ তারিখ পর্যন্ত ফরম পূরণ করা যাবে।

এই বছর ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীর জন্য সর্বোচ্চ ১৯৭০ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীর জন্য সর্বোচ্চ ১৮৫০ টাকা মানবিক বিভাগের শিক্ষার্থীর জন্য সর্বোচ্চ ১৮৫০ টাকা আদায় করার জন্য বলা হয়েছে।

প্রতি বিষয়ের পত্র প্রতি ১০০ টাকা,ব্যাবহারিক প্রতি ৩০ টাকা,একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি পরীক্ষার্থী প্রতি ৩৫ টাকা, মূল সনদের জন্য শিক্ষার্থী প্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি শিক্ষার্থী প্রতি ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি শিক্ষার্থী প্রতি প্রতি ৫ টাকা নির্ধারণ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।এছারা অনিয়মিত শিক্ষার্থীদের জন্য প্রতি পরীক্ষার্থীর জন্য ১০০ টাকা অনিয়মিত ফি এবং জিপিএ উন্নয়ন শিক্ষার্থীদের তালিকাভুক্তি ফি ১০০ টাকা নির্ধারণ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

Leave a Reply

Your email address will not be published.