৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারবে অনার্স শেষ বর্ষের শিক্ষার্থীরা

এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীরা অ্যাপিয়ার্ড হিসেবে ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারবে।আজ মঙ্গলবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়ে ঘোষণা দেওয়া হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উক্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৯ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষায় যে সকল পরীক্ষার্থীরা অংশ গ্রহন করেছে কিন্তু এখনো কোভিড-১৯ মহামারির কারণে সব পরীক্ষা শেষ হয়নি,সেসকল পরীক্ষার্থীরা ৪৩তম বিসিএস পরীক্ষায় অ্যাপিয়ার্ড হিসেবে অংশগ্রহন করতে পারবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

43rd BCS.jpg

কিন্তু কোন পরীক্ষার্থী যদি স্নাতক চূড়ান্ত বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ১ম বর্ষ, ২য় বর্ষ, তৃতীয় বর্ষের পরীক্ষায় এক বা একাধিক কোর্সে অকৃতকার্য  থাকে।তাহলেই সেই সকল পরীক্ষার্থী ৪৩তম বিসিএস পরীক্ষায় অ্যাপিয়ার্ড হিসেবে অংশগ্রহন করতে পারবেন না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া প্রফেশনাল কোর্সসমূহ (বিবিএ, সিইসি, বিএড অনার্স এবং ইসিই) তে যে সকল শিক্ষার্থীরা প্রথম থেকে সপ্তম সেমিস্টারের সকল কোর্সে উত্তীর্ণ হয়ে ৮ম সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছেন কেবল সেই সকল শিক্ষার্থীরাই এবারের ৪৩তম বিসিএস পরীক্ষায় অ্যাপিয়ার্ড হিসেবে অংশগ্রহন করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।তথ্য সুত্রঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড

৪৩তম বিসিএস পরীক্ষা-২০২০ এর বিজ্ঞপ্তি এর পিডিএফ কপি পেতে এখানে ক্লিক করুন।