ইন্টারনেটের প্রতি ১ সেকেন্ডে কি কি হচ্ছে? বিস্তারিত আপনিও জানুন

আসসালামুয়ালাইকুম। আশা করি সবাই ভালোই আছেন। আজকে আমি একটি আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে আলোচনা করব। সেটা হচ্ছে প্রতি ১ সেকেন্ডে ইন্টারনেটে কি কি ঘটে যাচ্ছে। তো কথা না বাড়িয়ে আর্টিকেলে শুরু করা যাক।

আমরা সবাই জানি যে ইন্টারনেট একটি বড় দৈত্যকার জায়গা। যেটা প্রায় প্রত্যেক সেকেন্ডে আরো বর থেকে আরো বড় স্থানে অবস্থান করতছে। ইন্টারনেটের তথ্যগুলো প্রায় আলোর গতিতে এক স্থান থেকে আরেক স্থানে হস্তান্তর হচ্ছে। প্রতি সেকেন্ডে ইন্টারনেটে মিলিয়ন মিলিয়ন ইউজার নানান কিছু করেই চলেছে ইন্টারনেটে। এ দ্বারা আপনি খুব সহজে বুঝতে পেরেছেন যে ইন্টারনেট এক গভীর জায়গা যার গভীরতা অনেক। আসলে ইন্টারনেটের কতটা গভীরটা রয়েছে মানে ইন্টারনেটের বিশাল আসলে কতটা বড়? আসলেই ইন্টারনেটে প্রত্যেকটা সেকেন্ড এ কি কি জিনিস ঘটে চলেছে। ইন্টারনেটে প্রতি সেকেন্ডে কি কি ঘটছে এগুলোর পরিসংখ্যান দেখে আর আপনাকে ভুল করবোনা। বরং আপনাকে একই ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দেয়া হবে। সেখানে আপনি দেখতে পাবেন যে ইন্টারনেটের প্রতি সেকেন্ডে কি কি কাজ করা হচ্ছে। এবং কত বেশি কাজ করা হচ্ছে। সাধারণত এসব জিনিস আপনি খুব সহজেই ওই ওয়েব সাইট টুলস এর মধ্যে আপনি দেখতে পাবেন। তো আর কথা বাড়িয়ে লাভ নেই আপনাদের সেই ওয়েবসাইট এর মধ্যে আমি নিয়ে যাচ্ছি।

সেই ওয়েবসাইটের মাধ্যমে আপনি জানতে পারবেন টুইটারে কতগুলো টুইট আপলোড হচ্ছে প্রতি ১ সেকেন্ডে। বা ইনস্টাগ্রামে প্রতি ১ সেকেন্ডে কতগুলো ফটো আপলোড হচ্ছে। আবার স্কাইপে প্রতি 1 সেকেন্ডে কতগুলো কল করা হচ্ছে আপনি এসব জানতে পারবেন। প্রতি ১ সেকেন্ডে নেটওয়ার্কে ট্রাফিক ঘুরপাক খাচ্ছে। গুগোল এ কতগুলো কিওয়ার্ড সার্চ হচ্ছে। বা ইউটিউব এ কত ভিডিও ১ সেকেন্ডে ভিউ হচ্ছে। তাই এসব সকল তথ্য যেতে পারবেন এই ওয়েবসাইট থেকে। এবং ইন্টারনেটে প্রতি ১ সেকেন্ডে কি কি হচ্ছে আপনি খুব সহজেই জানতে পারবেন। তাছাড়া এই ওয়েবসাইট থেকে আপনি জানতে পারবেন এই মাসে বা এই দিনে এই বছরে ইন্টারনেটের ইউজার বাড়তেছে কতগুলো এবং গুগোল এ কতগুলো কী-ওয়ার্ড সার্চ হচ্ছে। এসকল তথ্য চাইলে এক নিমিষে দেখতে পারবেন।

এবং আপনি আর দেখতে পাবেন প্রত্যেক ১ সেকেন্ডে সোশ্যাল মিডিয়া গুলোতে কি কি ইমোজি ব্যবহার করা হচ্ছে। কিন্তু ভেবে নিবেন না যে এসিস্টেন্ট একদম ফেক। কেননা আপনি ওই ইমেজের উপর ক্লিক করলে আপনি ওই সোশ্যাল মিডিয়ার লিংক সহ স্টিকার গুলো আবার দেখতে পারবেন। আবার ইউটিউবে প্রতি ১ সেকেন্ডে ইউটিউব এর কত টাকা ব্যয় হচ্ছে। এবং প্রতি এক সেকেন্ডে ইউটিউব এর কত টাকা আর্নিং হচ্ছে। এ সকল সহ সকল তথ্য ওয়েব ওয়েবসাইট থেকে আপনি দেখতে পারবেন।

তো বন্ধুরা আশাকরি এই আর্টিকেলটি আপনাদের ভাল লেগেছে। আর এয়ারটেল টিভি আপনাদের কেমন লেগেছে আপনার বিস্তারিত মতামত আমাদেরকে জানান। আর এই আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন। সবাই ভাল থাকবেন দেখা হবে আগামী কোন আর্টিকেলে।

Leave a Comment