কম দামে ডিএসএলআর ক্যামেরা কিনতে চান?তাহলে এই লিখা পড়ুন

আসসালামু আলাইকুম। আশাকরি সবাই ভালই আছেন। আজকে আম কয়েকটি ক্যামেরা নিয়ে আলোচনা করব। আজকের আর্টিকেল তাদের কাজে লাগবে যারা কম দামে ডিএসএলআর ক্যামেরা খুজতেছেন। আজকে আমি বেশ কিছু ক্যামেরা নিয়ে আলোচনা করব। ২০১৯ সালের মধ্যে এই ক্যামেরাগুলিইম বাজেট ক্যামেরা এর মধ্যে সেরা ফিচার নিয়ে যে ক্যামেরা। আমি মাত্র সেই ক্যামেরা গুলির মধ্যে বাছাই করে কিছু ক্যামেরা ইনফো দিয়ে আপনাদের মাঝে আর্টিকেল নিয়ে এসেছি।

তো প্রথমেই আমি আলোচনা করব সারা বিশ্বের জনপ্রিয় ক্যামেরা ব্র্যান্ড ক্যানন।ক্যানন EOS 750D এই ক্যামেরাটি ধরতেগেলে অনেক জনপ্রিয় একটি ক্যামেরা। এবং ২০১৯ সালের মধ্যে সেরা বাজেটে ভালো ফিচার আমি দেখতে পেরেছি এই ক্যামেরাটিতে। যা ৩৮ হাজার টাকার মধ্যে অনেক কিছু। এই ক্যামেরাটির মেগাপিক্সেল হিসাবে থাকছে ২৪.২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর। এবং ৩” এলসিডি ডিসপ্লে ব্যবহার করেছে। ও প্রসেসর ব্যবহার করেছে Digic 6 এবং ক্যামেরা সেন্সর CMOS Sensor। আসাকরি এই ক্যামেরাটি আপনাদের ভালো লাগবে।

তারপর আলোচনা করি অনেক পরিচিত ব্র্যান্ড নিকন নিয়ে । নিকন এর ২০১৯ সালের মধ্যে যে ক্যামেরাটি অনেক বেশি বিক্রি বা সবার পছন্দের ক্যামেরা। সেই ক্যামেরাটি হলো Nikon D5600 । এই ক্যামেরাটির দাম হচ্ছে মিনিমাম ৪০ হাজার টাকার মত। এবং এই ক্যামেরার ফিচারগুলি হলো এই ক্যামেরার সেন্সর হিসাবে ব্যবহার করা হয়েছে ২৪.২ মেগাপিক্সেল। ও প্রসেসর ব্যবহার করেছে Expeed 4। এবং এই ক্যামেরাটির মধ্যে যে ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে সেটি হলো CMOS Sensor। যা অনেক ভালো ভালো কোয়ালিটির ছবি ক্যাপচার করতে সাহায্য করে। এবং এই ক্যামেরার ডিসপ্লে হিসাবে ব্যবহার করা হয়েছে ৩.২” এর এলসিডি ডিসপ্লে। অতএব, এই ক্যামেরাটি ফিচার প্রোফ। আপনারা চাইলে এরকম ক্যামেরা কিনতে পারেন।

তবে আমি সবশেষে আমি আরকটি ক্যামেরা নিয়ে আলোচনা করতে চাই। সেই ক্যামেরাটিও ক্যানন আর একটি বাজেট ক্যামেরা।সেই ক্যামেরাটি হচ্ছে anon EOS 1300D। এই ক্যামেরাটির দাম অনুযায়ী খুব সন্দর একটি ক্যামেরা এটি। এই ক্যামেরাটির দাম হচ্ছে ২৬০০০ টাকা মাত্র। ও এই ক্যামেরাতে এতো ফিচার দিয়েছে যে অন্য কোনো কম্পনি এর মতো আর কোনো ক্যামেরায় দিতে পারে নাই। এই ক্যামেরাটির ডিসপ্লে হলো ৩” এলসিডি। তবে এই ক্যামেরাটির ডিসপ্লে টাচ স্ক্রীন নয়। এটাকে সম্পূর্ণ বাটন ধারা কন্ট্রোল করতে হবে। এই ক্যামেরাটির প্রসেসর Digic 4+। এবং ক্যামেরা সেন্সর হলো CMOS Sensor। যা অনেক দারুন ছবি তোলার জন্য সাহায্য করবে। এবং ক্যামেরা সেন্সর হিসাবে ক্যামেরাটিতে ব্যবহার করা হয়েছে ১৮ মেগাপিক্সেল এর ক্যামেরা সেন্সর।

You might also like
Leave A Reply

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy