ওয়ালটন প্রিমো আর এক্স ফোন এর স্পেশাল ফিচারগুলো!

বাজারে ফোনটি পাওয়া যাচ্ছে তিনটি আকর্ষণীয় কালারে যেগুলো হচ্ছে ক্রিমসন ডার্ক ; যা কালোর মধ্যে অনেকটা খয়েরি ভাব, টুলাইট ব্লু (জেনারেল নীল কালারের মতই, নিচে একটু গ্র্যাডিয়েন্ট ফিনিস) এবং ডার্ক ব্লু। আর কোন কালারই কোনটির থেকে কম নয়। তবে আমার মতে আপনাদের ক্রিমসন ব্ল্যাক এবং ডার্ক ব্লু বেশি ভালো লাগবে আশা করি।

এর ব্যাক তথা রিয়ার প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি হাতের পৌঁছানোর সুবিধা হবে, এমন একটি মাঝামাঝি স্থানে আছে। আর ডুয়াল ক্যামেরা মডিউল একটি ফ্ল্যাশ এর সাথে একদম ভারটিক্যাল ভাবে অবস্থান করছে; সব কিছু মিলিয়ে ডিজাইনকে দামের হিসেবে অনেকটা প্রিমিয়ামই মনে হবে আপনার কাছে। ফোনটির প্রসস্থতা ৭৩.৫ মিলিমিটার এবং উচ্চতা ১৫৫.৬ মিলিমিটার। এর পুরুত্ব ৮.৮৫ মিলিমিটার। ওজনের কথাও বলেই দেই, ব্যাটারি সহ প্রিমো আর৬ এর ওজন মাত্র ১৬৪ গ্রাম।

ডিসপ্লে

এতে পাওয়া যাবে ১৯ঃ৯ রেসিও সম্পন্ন (২.৫ডি কার্ভড) ৬.০৯ ইঞ্চি ফুলভিউ আইপিএস ডিসপ্লে। যার রেজুলেসন ১৫২০*৭২০ পিক্সেল, যার কারনে একে বলা হচ্ছে এইচডি প্লাস ডিসপ্লে। আর অবশ্যই এর উপরে থাকছে একটি টপ ‘ইউ বা ডট’ নচ। যে নচের ভেতর আমরা পাব একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। ক্যামেরা সেন্সর এর উপরেই দেখা মিলবে ফ্রন্ট ইয়ারপিসের।

স্পেশাল ফিচারগুলো

স্ক্রিন রেকর্ডঃ স্মার্টফোনটির ভেতর আপনি বিল্ট ইন স্ক্রিন ভিডিও ক্যাপচার সুবিধা পাবেন। স্ক্রিন রেকর্ড করার জন্য আপনাকে আর আলাদা করে কোন অ্যাপ ইন্সটল করতে হচ্ছে না।

স্মার্ট কন্ট্রোলঃ স্মার্টফোনটির ভেতর আপনি বেশ কিছু স্পেশাল ফিচারস পাবেন। যেমন স্মার্টফোনটি হাত দিয়ে তুললে আপনি টাইম নোটিফিকেশন ইত্যাদি সব দেখতে পাবেন।

স্মার্ট মোশনঃ নম্বর টাইপ করে ডায়াল বাটন না চাপ দিলেও হবে, ফোন কানের কাছে নিলেই কল ডায়াল হয়ে যাবে। একই ভাবে কোন কল আসলে আপনি কানের কাছে ফোন নিয়ে গেলে অটোম্যাটিক কল রিসিভ হবে।

ফিঙ্গারপ্রিন্ট সেন্সরঃ সিকিউরিটির জন্য আপনি এই ফোনের সাথে পাচ্ছেন একটি মোটামোটি ভালো রেসপন্স সম্পন্ন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফেস আইডিঃ স্মার্টফোনটিতে আপনি ২ডি ফেস আনলক সুবিধা পাবেন।

ডিজিটাল ওয়েলবিয়িং: আপনার দৈনন্দিন কার্যবিধি কে ট্র্যাক করার জন্য এই স্মার্টফোনের ভেতর থাকছে একটি বিশেষ ফিচার। আর যার নাম হচ্ছে ডিজিটাল ওয়েলবিয়িং। আর এই ডিজিটাল ওয়েলবিয়িং ডেভেলপ করেছে গুগল। আর প্রিমো এস৭ ডিভাইসে এটি একটি স্পেশাল ফিচার হিসেবে থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *