ডিএসএলআর ক্যামেরা ক্যানন 700d সবার কাজের জন্য উপযুক্ত

হ্যালো বন্ধুরা আশা করি আপনারা ভালো আছেন। আপনাদের মাঝে একটি ক্যামেরা নিয়ে আলোচনা করব। সেটি হচ্ছে ক্যানন 700d। এখন কথা হচ্ছে এই ক্যামেরাটা কি ২০১৯ সালের ঠিক হবে? নাকি ঠিক হবে না। এই ক্যামেরাটি এমনভাবে তৈরি করেছে। এর দাম এর চাইতে এটার ফিচার কে অনেক গুরুত্ব দিয়েছে ক্যানন। অনেকেই ইউটিউবিং বা বিভিন্ন ফটোগ্রাফারদের জন্য বিভিন্ন ক্যামেরা খুঁজে থাকেন। তবে এই ক্যামেরাটি একটু প্রয়োজন হলেও যতটা ভাইরাল হয়েছে মানে যতটা জনপ্রিয় হয়েছে। ২০১৯ সালে কি এটা কেনা কি ঠিক হবে? নাকি অন্য কোনো ক্যামেরার মধ্যে যাবেন? তো আজকে আমি আলোচনা করব। ক্যাননের ভাইরাল হওয়া ক্যামেরা ক্যানন 700d এই মডেলটি নিয়ে। বর্তমানে ক্যানন 700d মডেলটির দাম একটু কম রয়োয়া।

তবে ডলারের দাম ওঠা-নামার করার কারণে এই ক্যামেরার দাম উঠা-নামা করে। ক্যানন 700d মডেলটির বডি কোয়ালিটি হলো প্লাস্টিকের। এবং ডিজাইন কয়টি অনেক সুন্দর যা ইউজ করে অনেক প্রিমিয়াম একটা ফিল পাওয়া যাবে। এই ক্যামেরাটির মধ্যে। তাছাড়া এই ক্যামেরাটি সারা বিশ্বে জনপ্রিয় হওয়ার পরেও বাংলাদেশের মধ্যেও এর ব্যবহার রয়েছে প্রচুর। অতএব, এ ক্যামেরাটা নিয়ে অনেকেরই জানা আছে বা অনেকেই এই ক্যামেরাটা নিয়ে জেনেছেন।

তো এখন আমি বিস্তারিত আলোচনা করবো এই ক্যামেরাটি এর স্পেসিফিকেশন বা ফিচারের নিয়ে। প্রথমে আমি আলোচনা করব এর ব্যাটারি লাইফ বা ব্যাটারি নিয়ে। এ ক্যামেরাটিতে ব্যবহার করা হয়েছে লিথিয়াম আয়ন ব্যাটারি। এটি হলো ১১২০ এমএইচ ব্যাটারি। এটি দিয়ে আপনি টানা একশ থেকে দেড়শ ছবি ক্যাপচার করতে পারবেন। এবং এক ঘন্টা ভিডিও করতে পারবেন। এবং সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে ক্যামেরা ডিসপ্লে নিয়ে। এ ক্যামেরা ডিসপ্লে তে ব্যবহার করা হয়েছে টাচ স্ক্রিন। আপনি স্ক্রিন টাচ করেই সবকিছু কন্ট্রোল করতে পারব। বা মোবাইলের মতন আপনি সিস্টেমে কন্ট্রোল করতে পারবেন।

এবং এই ক্যামেরাটিতে আপনি ভিডিও করতে পারবেন ১০৮০ মেগাপিক্সেলের এর উপরে। এবং এই ক্যামেরাতে ব্যবহার করা হয়েছে ১৮ মেগাপিক্সেলের ক্যামেরা। যা অনেক সুন্দর ফটো ক্যাপচার করতে সাহায্য করে। অতএব, অতএব ক্যানন 700d এর কোন বিকল্প নেই। এই প্রাইস এর মধ্যে তবে আপনারা যারা এটি কেনার জন্য ভাবছেন। অথবা এই প্রাইস এর মধ্যে আপনি এই ক্যামেরাটি আপনি কিনতে পারেন। কেননা এই ক্যামেরাটা যে ফিচার করেছে এত কম দামে অন্যান্য মডেলের ক্যামেরাতে এরকম ফিচার পাওয়া যাবে না।আশাকরি আমার আজকের এই আর্টিকেল টি আপনাদের ভাল লেগেছে। এবং আমার এই আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলে শেয়ার করুন এবং প্রতিদিন আমাকে ভিজিট করুন।

Leave a Reply

Your email address will not be published.