এসএসসি ও সমমানের পরিক্ষার ফলাফল আজকে (রবিবার ৩১ই মে)

করোনা ভাইরাসের কারনে বিলম্বিত হওয়া এসএসসি এবং সমমান পরিক্ষার ফলাফল প্রকাশ করা হবে আজকে।আজকে সকাল ১০ টায় গনভবন থেকে সরাসরি এসএসসি এবং সমমান পরিক্ষার ফলাফল প্রকাশ এর কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর পর বেলা ১১ টায় মাননীয় শিক্ষামন্ত্রী দীপু মনি ফেসবুক লাইভের মাধ্যমে এসএসসি এবং সমমান পরিক্ষার ফলাফলের ব্যাপারে বিস্তারিত তথ্য তুলে ধরবেন।এবারের ফলাফল শুধু মাত্র মোবাইল ফোন এবং ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশ করা হবে।

যেসব পরীক্ষার্থী তাদের মোবাইল এর মাধ্যমে পরিক্ষার ফলাফল জানতে নিবন্ধন করেছেন তাদের মোবাইলে ক্ষুদে বার্তার মাধ্যমে ফলাফল জান্যে দেওয়া হবে।এছারাও নির্দিষ্ট ওয়েবসাইট এর  মাধ্যমেও এসএসসি এবং সমমানের পরিক্ষার ফলাফল জানা যাবে।

উল্লেখ্য,চলতি বছরের ফেব্রুয়ারী মাসে এসএসসি এবং সমমানের পরিক্ষা অনুষ্ঠিত হয়েছিল এবং এবার এর পরিক্ষায় প্রায় ২০ লাখ ৫০০ জন ছাত্র-ছাত্রি অংশগ্রহণ করেছিল।

মোবাইল ফোন থেকে এসএসসি এবং সমমানের পরিক্ষার ফলাফল জানতে নিচের পদ্ধতিতে নিবন্ধন করতে হবেঃ

  • প্রথমে মোবাইল এর এসএমএস অপশনে যেতে হবে
  • টাইপ করুনঃ SSC<স্পেস দিন>আপনার বোর্ড এর প্রথম তিন অক্ষর<স্পেস দিন>আপনার এসএসসি অথবা সমমান পরিক্ষার রোল নাম্বার<স্পেস দিন>পরিক্ষার বছর 
  • এখন আপনার টাইপ করা এসএমএস সেন্ড করে দিন 16222 এই নাম্বারে।

উধাহরন হিসাবে আমরা ধরে নিলাম আমাদের বোর্ড নাম ঢাকা,আমাদের রোল নাম্বার ১২৩৪৫৬৭৮৯ এবং পরিক্ষার বছর ২০২০,তাহলে আমাদের যেভাবে এসএমএস লিখে সেন্ড করতে হবে তাহলঃ

SSC  DHK 123456789 2020

এছারা নিম্নোক্ত পদ্ধতিতে এসএসসি এবং সমমানের পরিক্ষার ফলাফল পাবেনঃ

ওয়েবসাইট এর মাধ্যমে পেতে নিচের ওয়েবসাইট গুলো থেকে পেতে পারেন-

অ্যাপ থেকে এসএসসি এবং সমমানের পরিক্ষার ফলাফল পেতে নিচের অ্যাপটি ইন্সটল করুনঃ

ssc-result-app.jpg

Leave a Reply

Your email address will not be published.