Primo RX7 এর ডিসপ্লে রেজুলেসন ২৩৫০x১০৮০ পিক্সেল!

Primo RX7 এর ডিসপ্লে রেজুলেসন ২৩৫০*১০৮০ পিক্সেল, যার মানে এটি একটি ২কে ডিসপ্লে। ফোনটির ব্রাইটেনেস লেভেলও অনেক ভালো, যা হলো ৪৫০ নিটস। এই ডিসপ্লেটি আপটু ১০ মাল্টি ফিঙ্গার টাচ সাপোর্ট করবে, সুতরাং গেমিং এর টাচ রেন্সপন্স হবে একদম স্মুথ।

হার্ডওয়্যারঃ হেলিও পি২৩ চিপসেট, ৪জিবি র‍্যাম, মালি জি৭১ এমপি২ জিপিইউ

Primo RX7 ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি২৩ (এমটি৬৭৬৩) চিপসেট । আর এই হেলিও পি২৩ (এমটি৬৭৬৩) চিপসেটকে স্ন্যাপড্রাগন ৬২৫ এর সাথে তুলনা করা যায়। এই অক্টাকোর প্রসেসরটির ক্লক স্পিড ২ গিগাহার্জ। এর সাথে থাকছে মালি জি৭১ এমপি২ জিপিইউ, যা ৭৭০ মেগাহার্জ ক্ষমতা সম্পন্ন একটি গ্রাফিক্স প্রসেসিং ইউনিট।

এতে পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম। সুতরাং হালের জনপ্রিয় যত গেমস গুলো আছে, যেমনঃ কল অফ ডিউটি, ফিফা১৯, এস্পল্ট৯, পাবজি ইত্যাদি গেমস এই ফোনে খেলা যাবে একদম অনায়াসে। তাছাড়া ৪ জিবি র‍্যাম মাল্টি টাস্কিং এর জন্য প্লাস পয়েন্ট তো থাকছেই। ৩২ জিবি ইন্টারনাল রমের পাশাপাশি এতে পাওয়া যাবে একটি ডেডিকেটেড এসডি কার্ড স্লট, যেখানে আপনি ২৫৬ জিবি পর্যন্ত এসডি কার্ড ব্যবহার করতে পারবেন। ৩২ জিবি রমের ভেতর এতে ইউজারএর জন্য ২৪ জিবি স্টোরেজ ফাকা পাওয়া যাবে।

Primo RX7 এর বেঞ্চমার্ক স্কোর এবং হার্ডওয়্যার তথ্য,

অপারেটিং সিস্টেম এবং ইউজার ইন্টারফেস

Primo RX7 ডিভাইসটিতে প্রি-ইন্সটলড ভাবে এন্ড্রয়েড এর লেটেস্ট পাই ৯.ও অপারেটিং সিস্টেম পাবেন। তাছাড়াও ফোনটি কিছুটা কাস্টমাইজড, ইউজার ইন্টারফেস অনেকটা পরিবর্তন করার সুযোগ পাবেন।

ক্যামেরাঃ ১৬+৫ ডুয়াল ক্যামেরা মডিউল, ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা

ক্যামেরার সেন্সর সাইজ বর্ণনা করার জন্য একটি নাম্বার থাকে, যেমন ১/৩.৩, ১/৩.৬ ইত্যাদি। সহজ ভাবে বুঝতে ১ ভগ্নাংশের সাথে যে নম্বর থাকবে তা যতো ছোট হবে আপনার সেন্সর সাইজ ততো বড় হবে। আর আপনার সেন্সর সাইজ যতো বড় হবে তো ভালো পিক্সেলস পাবেন। আর যত ভালো পিক্সেলস হবে ইমেজও তত বেশি আলো সম্বলিত এবং ঝকঝকে হবে। Primo RX7 এর মেইন ১৬ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরটির সাইজ ১/৩.০৬ এটি স্মার্টফোনের হিসেবে তুলনামূলক বড় ক্যামেরা সেন্সর বলা চলে।

আবার f/1.8, f/2.0, f/2.2 ইত্যাদি নম্বর দিয়ে ক্যামেরার অ্যাপারচার প্রকাশ করা হয়ে থাকে। অ্যাপারচার এর মানে হচ্ছে লেন্সের ফোকাল লেন্থ। অ্যাপারচার নাম্বারে f ভগ্নাংশের পরে যে সংখ্যা থাকে সেটি যত ছোট হবে আপনার ক্যামেরার ওপেনিং ততই বড় হবে এবং ওপেনিং যত বড় হবে ক্যামেরা তত ভালো ভাবে লো লাইট ছবি উঠাতে পারবে। এবং যে শ্যালো ডেফত অফ ফিল্ড ইফেক্ট থাকে তাও ভালোভাবে দেখতে পাওয়া যাবে।

You might also like
Leave A Reply

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy