পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনায় আক্রান্ত

নিউজ ডেস্কঃ এবার পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনায় আক্রান্ত হয়েছেন।আজকে শনিবার পাকিস্থানের স্বাস্থ্যমন্ত্রী ফয়সাল সুলতান মিডিয়ার কাছে নিশ্চিত করেন যে, প্রধানমন্ত্রী ইমরান খানের দেহে করোনা ভাইরাসের উপস্থিথি পাওয়া গেছে।খবর আরব নিউজ।

আজকে করোনা ভাইরাস ধরা পরলেও গত দুদিন আগে দেহে করোনার ভ্যাকসিন নিয়েছেন পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খান।আজকে এক টুইট বার্তায় পাকিস্থানের স্বাস্থ্যমন্ত্রী ফয়সাল সুলতান জানান, ইমরান খান বর্তমানে তার নিজ বাসভবনে আইসোলেশনে রয়েছেন।

এর বেশী দেশটির স্বাস্থ্যমন্ত্রী বেশী কিছু জানায়নি।তবে গত কয়েকদিনে যারা বেশী প্রধানমন্ত্রীর কাছে থেকেছেন তাদেরকে সেলফ আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছনে তিনি।

করোনাকালীন সময়ে ইমরান খান অনেক মিটিং এবং সমাবেশে যোগ দিয়েছেন।সাম্প্রতিক সময়ে তিনি পাকিস্থানের রাজধানী ইসলামাবাদে নিরাপত্তা বিষয়ক একটি সম্মেলনে যোগ দেন।এই সম্মেলনে অনেক মানুষ উপস্থিত ছিল।আর এই সমাবেশে প্রধানমন্ত্রী ইমরান খান মাস্ক ছাড়াই ভাষণ দেন।

এরপর গতকাল শুক্রবার একটি হাউজিং প্রজেক্টের উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ইমরান খান।এই অনুষ্ঠানেও ইমরান খানকে মাস্ক ছাড়া দেখা গেছে।

গত বৃহস্পতিবার করোনা ভাইরাসের ভ্যাকসিন নেন ইমরান খান।পাকিস্থানে বর্তমানে জনসংখা ২২ কোটি।আর এই দেশে বর্তমান সময়ে করোনায় আক্রান্ত হওয়ার মাত্রা বেড়েছে অনেক।পাকিস্থান সরকারের দেওয়া তথ্য মতে, পাকিস্থানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৮৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছে।গত বছরের জুলাই মাসের থেকে এই সংখ্যা সর্বোচ্চ।

পাকিস্থানে আজকে পর্যন্ত সর্বমোট করোনায় আক্রান্ত হবার সংখ্যা প্রায় ৬ লাখ ২০ হাজার।এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে সর্বমোট ১৩ হাজার ৭৯৯ জন।এবং গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের সংক্রমনে মারা গেছে ৪২ জন।

চলতি বছরের  মার্চ মাস থেকে পাকিস্থান সাধারণ মানুষকে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করে।পাকিস্থানে জরুরী ভাবে ব্যাবহার করার জন্য চীনের সিনোফার্ম এবং ক্যানসিনোবায়ো, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা এবং রাশিয়ার স্পুটনিক ভি ভ্যাকসিন ব্যাবহার করার অনুমতি দিয়েছিল দেশটির স্বাস্থ্য মন্ত্রালয়।

You might also like
Leave A Reply

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy