হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে যে সুবিধাগুলো পাওয়া যাবে

টেক ডেস্কঃ হোয়াটসঅ্যাপে ব্যাবহারকারীর সংখ্যা দিন দিন যে বেড়েই চলেছে এটা আর নতুন করে বলার কিছু নাই।করোনার কারনে আরও অনেক বেশী বেড়েছে হোয়াটসঅ্যাপ ব্যাবহারকারীর সংখ্যা।অন্যান্য সব প্রতিষ্ঠানের মত নিজেদের জনপ্রিয়তা ধরে রাখতে সর্বদা নিত্য নতুন ফিচার নিয়ে তার ব্যাবহারকারীদের সামনে হাজির হচ্ছে জনপ্রিয় এই এসএমএস আদান প্রদানের অ্যাপ।

নতুন ফিচারগুলো নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ টিম এবং তাঁরা জানিয়েছে খুব শীঘ্রয় নতুন ফিচারগুলো তাদের ব্যাবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।এবং এই ফিচারগুলো কিছু ব্যাবহারকারীদের জন্য বেটা পরীক্ষামুলকভাবে উন্মুক্ত করে দিয়েছে হোয়াটসঅ্যাপ।

বর্তমানে একটি ডিভাইস থেকে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালু এবং ব্যাবহার করা যায়।একটি সূত্র মাধ্যমে জানা গছে যে, এই নিয়মেরও পরিবর্তন করতে পারে হোয়াটসঅ্যাপ।তবে এই ফিচার অবশ্যই হোয়াটসঅ্যাপ ওয়েব ভিউ এর মত হবে না।

বর্তমানে আর্কাইভ চ্যাট চ্যাট বক্সে দেখা গেলেও নতুন আপডেট এর পর আর্কাইভ চ্যাট শুধু আর্কাইভেই দেখা যাবে।নতুন ফিচার আসলে আর্কাইভ চ্যাট গুলো আর চ্যাট বক্সে দেখা যাবে না।কিন্তু ব্যাবহারকারী নিজে আর্কাইভ চ্যাট এর মেসেজ দেখবে কি দেখবে না এটার কন্ট্রোল ব্যাবহারকারীদের হাতেই থাকবে।

এর আগের আপডেটে ভেকেশন মোড বন্ধ করে দেওয়া হলেও নাম পরিবর্তন করে রিড লেটার রাখা হয়েছিল।এই ফিচার চালু হলে আর্কাইভ চ্যাট থেকে নতুন কোন এসএমএস এর নোটিফিকেশন আসতে বাঁধা প্রদান করবে।

নিজ থেকে মেসেজ ডিলিট হয়ে যাবার আপডেট নিয়ে এসেছিল কিছুদিন আগে।শোনা যাচ্ছে এবারের আপডেটে আবার সেই অপশন আনতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।এই অপশন চালু করলে ব্যাবহারকারীদের আদান-প্রদান করা এসএমএস গুলো ৭ দিন পর অটোমেটিক ডিলিট হয়ে যেত।নতুন আপডেটে এই সময় কমিয়ে ২৪ ঘণ্টায় নিয়ে আসা হয়েছে।

এতদিন আদান-প্রদান করা এসএমএস গুলো এন্ড টু এন্ড এনক্রিপটেড হত এবং এই এসএমএস গুলো জিমেইল অথবা গুগল ড্রাইভে সেভ হত এবং সেই এসএমএস গুলো সহজেই দেখা যেত।আর এই সহজে দেখতে পাওয়ার কারনে সবার নিরাপত্তা হুমকির মুখে ছিল।নতুন আপডেটে এখন এসব এসএমএস দেখেতে পাসওয়ার্ড দিয়ে দেখতে হবে।এই ফিচারের কারনে হোয়াটসঅ্যাপের ব্যাবহারকারীদের নিরাপত্তা বেড়ে যাবে বলেই মনে করছে এই প্রতিষ্ঠানটি।

এতদিন হোয়াটসঅ্যাপে ফেইসবুক এবং ইউটিউবের ভিডিও দেখার সুবিধা থাক্লেও এবার তাতে যোগ হতে যাচ্ছে ইনস্টাগ্রাম রিলস।এই ফিচারটির উপর কাজ করছে হোয়াটসঅ্যাপ টিম।

You might also like
Leave A Reply

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy