সেরা তিনটি ইন্টারনেট স্পিড চেক টুলস।

হ্যালো বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আজকে আমি আরেকটি নতুন আর্টিকেলে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমি প্রতিনিয়ত আপনাদের জন্য আর্টিকেল লিখে যাচ্ছি। শুধু আপনাদের হেল্প করার জন্য। তো ইদানিং কয়েকদিন আমি ইলেকট্রনিক নিয়ে আর্টিকেল লিখলাম। আজকে আমি আর্টিকেল লিখতেছি ইন্টারনেট নিয়ে। যেহেতু এটা নিয়ে অনেক দিন ধরে আর্টিকেল লিখা হয় না এর জন্য চিন্তা ভাবনা করে বসলাম যে ইন্টারনেট নিয়ে একটা আর্টিকেল লিখে যাক। তো কথা না বাড়িয়ে আমার মূল আর্টিকেলটি নিয়ে শুরু করি।

আজকে আমরা আর্টিকেলটি হল ইন্টারনেট স্পিড চেক করার কয়েকটি টুলস নিয়ে। আমরা অনেকেই ইন্টারনেট স্পিড চেক করার জন্য কোন ভালো টুলস খুঁজে পাইনা। যার জন্য অনেকে আমরা বুঝতে পারি না যে আমাদের ইন্টারনেট স্পিড কি রকম আছে। আমরা অনেকেই প্রতিনিয়ত একটি সমস্যায় ভুগছি। মানে ইন্টারনেট স্পিড চেক করার জন্য ভালো কোন তুলসী খুঁজে পাচ্ছিনা। আবার কিছু টুলস আছে সেগুলোতে সঠিক ইনফরমেশন গুলো শো করে না। তাই আমি ভাবলাম আজকের শীর্ষ কয়েকটি টুলস নিয়ে আর্টিকেলগুলো লেখা যায়। তাই আমি সবচেয়ে ভালো চাকরি টুলস খুঁজে পেয়ে আপনাদের সামনে আর্টিকেল নিয়ে আসলাম। তো কথা না বাড়িয়ে আমি সেই টুলসগুলো এখন আপনাদের মাঝে তুলে ধরতেছি।

গুগোল

আমরা অনেকেই জানি না যে গুগলের একটি ইন্টারনেট স্পিড চেক করার জন্য টুলস রয়েছে। হ্যাঁ এটা সত্যি যে গুগলের একটা টুলস রয়েছে ইন্টারনেট স্পিড চেক করার জন্য। এটি আপনি গুগল এ সার্চ দিয়েও খুঁজে পেতে পারেন। এবং গুগোল স্পিড চেক টুলস এ যদি আপনি ঢুকেন তাহলে আপনি কোন বোতাম পাবেন না স্পিড চেক করার জন্য। গুগোল স্বয়ংক্রিয়ভাবে এটি পরীক্ষা করবে। মানে আপনি কোন সার্ভার পরিবর্তন করতে পারবেন না আপনার স্থায়ী যে ছাড়বে গুলো আছে সেগুলো থেকে অটোমেটিক ভাবে আপনার ইন্টারনেট স্পিড কেমন তা ইনফর্মেশন দেখতে পাবেন। আমার মতে এটি একটি সেরা টুলস হিসেবে ধরে থাকি।

স্পিডটেস্ট

আশা করি এই স্পিড টেস্ট পেজটা আপনাদের সবারই পরিচিত। গুগোল যখন আপনি সার্চ করেন স্পিড চেক টুলস সে ক্ষেত্রে আপনি এই টুলস গুলো সবার ক্ষেত্রে আগে দেখতে পারবেন। এগুলো অনেক ভালো ইনফরমেশন দিয়ে থাকে যা আমি এটাও ভালো মনে করে থাকি।
চাইলে এটা থেকেও আপনার ইন্টারনেট স্পিড কেমন এটা চেক করতে পারবেন।তবে এই ওয়েবসাইটে ঢুকে আপনি গ বোতাম দেখতে পাবেন ওখানে যদি ক্লিক করেন তাহলে আপনি আপনার সার্ভার ইনফরমেশন গুলো দেখতে পাবেন। এবং পরবর্তীতে আপনি আপনার সার্ভার ইনফরমেশন গুলো পরিবর্তন করে আপনার স্পিড চেক করতে পারবেন।

টেস্টমিটার

টেকস্পেট এরকম একটি পরিচিত এবং যেটি গুগলে সার্চ করে অনেকে স্পিড চেক করে থাকে। তাই এটার বিষয়ে অনেকেই ভালো জানেন এটার বিষয়ে তো আমি আর এটা নিয়ে বিস্তারিত বলতে চাচ্ছি না। এটা অনেক ভালো টুলস আপনি ইচ্ছা করলেই টুলস এর মাধ্যমে আপনার ইন্টারনেট স্পিড চেক করতে পারবেন।

Leave a Comment