স্ক্রিন-রেকর্ডিং এর জন্য সেরা কয়েকটি অ্যাপলিকেশন! দেখে নিন

আপনার নিজের ইউটিউব চ্যানেল এর জন্যে যদি অ্যান্ড্রয়েড টিউটোরিয়াল শুরু করতে চান। বা অ্যান্ড্রয়েড স্ক্রীন রেকর্ডার করে অন্য কোনো কাজ করতে চান। বা ক্যামেরা ব্যবহার না করে সরাসরি আপনার ডিভাইস থেকে স্ক্রীন রেকর্ডার করতে চান। তাহলে আপনার অবশ্যই স্ক্রিন রেকর্ডার অ্যাপ এর প্রয়োজন পড়বে। আজকে আমি সেই বিষয়ে আর্টিকেল লিপিবদ্ধ করে ফেলেছি। তো কথা না বাড়িয়ে আমি বিস্তারিত আর্টিকেল এর মধ্যে চলে যাচ্ছি।

আমি অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্ক্রিন রেকর্ডারগুলির একটি তালিকা প্রস্তুত করে ফেলেছি। এর মধ্যে সমস্ত ধরণের অভিনব বৈশিষ্ট্য রয়েছে। এতে আপনি মোবাইল এর স্ক্রিন রেকর্ড করতে পারবেন। এবং অডিও ভিডিও সব ক্লিয়ার আকারে পেতে পারেন এই অ্যাপ এর মাধ্যমে। সো, সবার আগে আপনি চয়েস করে ফেলুন। যে আপনার জন্য কোনো অ্যাপটই আপনার জন্য সেরা হবে।

এমএনএমএল স্ক্রিন রেকর্ডার

মূল্য: বিনামূল্যে

এখনও প্রাথমিক অ্যাক্সেসে রয়েছে এই অ্যাপ তবে প্লে স্টোরের নির্দিষ্ট অ্যাপ্লিকেশনগুলিকে ঝাপসা করে। এমন সমস্ত বিজ্ঞাপন এবং পেওয়ালস এবং অন্যান্য বিরক্তি থেকে সতেজভাবে মুক্ত রাখে এ অ্যাপ। মানে কোনো বিজ্ঞাপন আসবে না এই অ্যাপটিতে। এমএনএমএল স্ক্রিন রেকর্ডার হলো একটি মুক্ত উৎসের স্ক্রিন রেকর্ডার। যা অন্য সবার উপরে ব্যবহারের সহজলভ্যতার উপর দৃষ্টি নিবদ্ধ করে। তাই এই অ্যাপ আপনি ব্যবহার করতে পারেন। স্ক্রিন রেকর্ডার হিসাবে।

যদিও এটি এখনও সংস্করণ ১.০ এ নেই, এটি ব্যবহার করতে দুর্দান্ত মনে হয়েছে আমার।এই অ্যাপটিতে ২৪এমবিপিএস পর্যন্ত বিট রেট সহ ৬০ fps পর্যন্ত রেকর্ডিং করতে সক্ষম হয় এই অ্যাপটি। এবং রেজোলিউশনগুলি ১০৮০ পিক্সেল এর করা সম্ভব এই অ্যাপটি দ্ধারা। তবে এই অ্যাপটির ডেভেলপাররা এই পিক্সেল বাড়াতে কঠোর প্রচেষ্টা করতেছে। যা কিছু দিনের মধ্যে আপডেট আসতে পারে । এবং আমরা আরো উন্নত হিসাবে এটা পেতে পারি
এই অ্যাপ আপনি গুগল প্লে স্টোর থেকে একদম ফ্রীতেই ইন্সটল করতে পারবেন। এবং ব্যবহার করতে আবার কাউকে পেমেন্ট প্রদান করতে হবে না। সো, একদম ফ্রী আপ্স এটি।

স্ক্রিন ক্যাম স্ক্রিন রেকর্ডার

মূল্য: বিনামূল্যে

এই অ্যাপটি অনেক হালকা মানের। মানে এই অ্যাপটি ইন্সটল করতে হলে খুব একটা বেশি স্টোরেজ এর দরকার পরবে না। এবং ছোট হিসাবে এই অ্যাপটির অনেক ভালো ভালো ফিচার রয়েছে। এর আপ্পস এর রের্কডিং বিট ৬০ fps। এবং রেজুলেশন আপনি ১৪৪ পিক্সেল থেকে বাড়িয়ে নিয়ে ভিডিও করতে পারবেন। তবে এই আপ্পস এর স্ক্রীন রেকর্ড এর সময় সামনের ক্যামেরা কাজ নাও করতে পারে। তবে আস্তে আস্ততে আপডেট এলে এটা ঠিক হয়ে যেতে পারে। যদিও এটা অ্যাপ ডেভেলপারদের উপড় নির্ভর করবে।

রেক মি ফ্রি স্ক্রিন রেকর্ডার

মূল্য: বিনামূল্যে

রেকমি হলো কয়েকটি স্ক্রিন রেকর্ডিং অ্যাপগুলির মধ্যে একটি। এই আপ্পস এর ব্যবহার অনেক। যা কোনও রুট ডিভাইসে ব্যবহৃত হলে অডিও এর পাশাপাশি ভিডিও রেকর্ড করতে পারে। যদি আপনি রুট ব্যভারকারী না হন তবে আপনি এই অডিও বৈশিষ্ট্যটি গ্রহণ করতে পারবেন না। তবে আপনি 60fps এবং 1080 পিক্সেল এর মানের ভিডিও করতে পারবেন। এবং দুটি ক্যামেরাই ব্যবহার করতে পারবেন। যদি আপনি প্রো ব্যবহারকারী হয়ে থাকেন। এবং মাইক্রোফোন এর মাধ্যমে রেক্ররডিং অ করতে পারবেন।
সবশেষে আমি একটি ফিডব্যাক দিতে পারি । সেটি হলো অনেক সুন্দর একটি অ্যাপ এবং এর ডিজাইন এবং এর উইজ্বটগুলি অনেক সুন্দর। যা আপনার ফোনের একটি সেরা আপ্পস হতে পারে এটি।

গুগল প্লে গেমস

মূল্য: বিনামূল্যে

আপনি যদি কোনও তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করা এড়াতে চান। এবং আপনি যদি মূলত গেমিং স্টাফ রেকর্ড করতে চান। তবে আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে অফিসিয়াল প্লে গেমস অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন।

প্লে গেমস অ্যাপ্লিকেশনটিতে ক্লিক করুন। একটি গেমের তথ্য পৃষ্ঠায় যান। তারপরে স্ক্রিনের শীর্ষে “রেকর্ড” আইকনটিতে ক্লিক করুন। আপনি তারপর এই অ্যাপ এর মাধ্যমে ৪৮০ পিক্সেল এবং ৭২০ পিক্সেল রেকর্ড করার বিকল্পগুলি পাবেন। তাই খুব বেশি হাই-ডিফ কিছুই নাই এর মধ্যে। তবে এটি সাধারন কিছু তাই আমি এই অ্যাপ এর অভিযোগ করছি না।

মবিজেন স্ক্রিন রেকর্ডার

মূল্য : বিনামূল্যে

মবিজেন প্লে স্টোরের অন্যতম জনপ্রিয়রেকর্ডিং অ্যাপ্লিকেশন হিসাবে উপযুক্ত। যা 60fps এ পূর্ণ এইচডি রেকর্ডিং সহ বৈশিষ্ট্যগুলির একটি ফিচার অফার করে থাকে। তবে আপনার ভিডিওগুলি রেকর্ড করার পরেও তা পিজিয়েজ করার জন্য এটিতে বেশ কয়েকটি টুলস রয়েছে। যেমন ব্যাকগ্রাউন্ড সংগীত এবং নিজের পরিচয় এবং আউটরো ভিডিওগুলি রেকর্ড করার বিকল্প পদ্ধতি। এটি গেমিংয়ের জন্য বিশেষভাবে ভাল। আপনাকে অন-স্ক্রিন রেকর্ডিং এর সাথে সাথে আপনার মুখের রেকর্ডিংয়ের সাথে সাথে আপনার সেশনগুলি রেকর্ড করতে দেয়।

You might also like
Leave A Reply

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy