ওয়েবসাইটে ভিজিটর নিয়ে আসার বিভন্ন উপায়

আচ্ছা মনে করেন আপনি একটা দোকান খুলেছেন।আপনাকে যদি প্রশ্ন করা হয় আপনার দোকানের প্রান কি?আপনি কি উত্তর দিবেন?অবশ্যই উত্তর দিবেন ক্রেতা!জি আপনি যদি এই উত্তর দেন তাহলে আপনি সঠিক উত্তর দিয়েছেন।এবার মনে করেন আপনি একটি ওয়েবসাইট তৈরি করেছেন।একনন আপনাকে যদি প্রশ্ন করা হয় আপনার ওয়েবসাইট এর প্রান কি?আপনি কি উত্তর দিবেন?হয়ত বলবেন ডিজাইন,আর্টিকেল,ইত্যাদি।কিন্তু সঠিক উত্তর হল আপনার ওয়েবসাইট এর প্রান হল ভিজিটর।আর আপনাকে এই প্রতিযোগিতার জুগে জানতে হবে কীভাবে আপনার সাইটে প্রচুর পরিমান ভিজিটর সঠিক ভাবে নিয়ে আসবেন।আমাদের আজকের লেখার বিষয় কীভাবে আপনার ওয়েবসাইটে খুব সহজে ভিজিটর নিয়ে আসবেন।তাহলে চলুন শুরু করা যাকঃ

আর্টিকেল মার্কেটিংঃ

যেকোনো ওয়েবসাইটে সহজে ভিজিটর নিয়ে আসার সহজ পদ্ধতি গুলোর মধ্য এটি অন্যতম।অনেকেই বলে থাকেন আর্টিকেল মার্কেটিং কাজ করে না!কিন্তু গুগল ওয়েব স্প্যাম বিভাগের হেড ম্যাটকাট, বলেছেন আপনার আর্টিকেল মার্কেটিং যদি সঠিক ভাবে করা হয় তাহলে এটি আপনার ওয়েবসাইটে দীর্ঘ মেয়াদী প্রভাব ফেলবে।তাহলে আমরা এ থেকে বুঝতে পারি যে যদি মান সম্পন্ন আর্টিকেল দিয়ে আর্টিকেল মার্কেটিং করা হয় তাহলে অবশ্যই তা আমাদের ওয়েবসাইট এর জন্য সুফল বয়ে আনবে।তাহলে চলুন জেনে নেই একটি ভাল মানের আর্টিকেল এর কি কি গুন থাকা উচিতঃ

১। ভাল মানের আর্টিকেল লিখতে গেলে অবশ্যই আপনার আর্টিকেল সরবনিম্ন ৭০০-১০০০ ওয়ার্ড  হওয়া উচিত

২। ভাল মানের আর্টিকেলে তিন বার প্রথমিক কীওয়ার্ড এবং বাকিগুলো আপনার প্রাথমিক কীওয়ার্ড এর সাথে সম্পর্কিত কীওয়ার্ড ব্যাবহার করা উচিত।

৩। সব সময় নিজের লেখা আর্টিকেল ব্যাবহার করা উচিত।কখনই কপি আর্টিকেল ব্যাবহার করা উচিত নয়।কপি আর্টিকেল ব্যাবহার করলে আপনার ওয়েবসাইট এর জন্য কখনও সুফল বয়ে আনবে না।

৪। আর্টিকেল গুলো সুধুমাত্র আপনার নিজের ওয়েবসাইটে প্রকাস করবেন।একই আর্টিকেল অনেক গুলো ওয়েবসাইটে দেওয়া থেকে নিজেকে বিরত রাখুন।

সোশ্যাল ওয়েবসাইটের ব্যাবহারঃ

আপনার ওয়েবসাইটের মার্কেটিং এর জন্য সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট গুলো অনেক গুরুত্ত বহন করে।গুগল এর সর্বশেষ আপডেটে জানানো হয়েছে,এখন থেকে কোন ওয়েবসাইট এর মান নিদ্ধারন এর জন্য সোশ্যাল সিগন্যাল অনেক গুরুত্ত বহন করবে।কারন ব্যাবহারকারিরা বিভিন্ন তথ্যাদি সোশ্যাল ওয়েবসাইট এর মাধ্যমে একে অপরের সাথে শেয়ার করতে পছন্দ করে।এই রকম কিছু ওয়েবসাইট হলঃ ফেসবুক,টুইটার,Stumbleupon,Digg,ইউটিউব ইত্যাদি।

 ব্লগ কমেন্টঃ 

ব্লগ কমেন্ট আপনার ওয়েবসাইট এর ট্রাফিক বাড়াতে অনেক সাহায্য করে।সুধু ট্রাফিক বাড়াতে সাহায্য করে এমন নয় ব্লগ কমেন্ট আপনার ওয়েবসাইট এর ব্যাকলিঙ্ক বারতেও হেল্প করে।তবে ব্লগ কমেন্ট করার সময় খেয়াল রাখতে হবে আপনি যে ব্লগে কমেন্ট করছেন সেই ব্লগ এর সাথে আপনার ওয়েবসাইট এর বিষয় বস্তু যেন মিল থাকে। কারন মিল না থাকলে কমেন্টে দেওয়া লিঙ্কে ভিসিটর ক্লিক করে আপনার ওয়েবসাইটে আসবে আর বের হয়ে চলে যাবে।ব্যাপারটা এমন মনে করুন একটা বাড়ির এক দরজা দিয়ে ঢুকবে আর পিছনের দরজা দিয়ে বের হয়ে যাবে।এখানে আরও একটি ব্যাপার আছে তা হল গুগল আপনার মন্তব্য গুলো মনিটর করে কারন আপনি যা ইচ্ছা তা মন্তব্য করে আসবনে তা করতে পারবেন না।যা ইচ্ছা তা মন্তব্য করলে গুগল সেই মন্তব্য গুলোকে স্পাম ধরবে আর আপনার ওয়েবসাইটকে রাঙ্কে নিচের দিকে নিয়ে যাবে।সুতরাং ব্লগ কমেন্ট করার ক্ষেত্রে আমাদের অনেক বেশী সাবধানতা অবলম্বন করতে হবে।

ফোরাম পোস্টিংঃ

আপনার ওয়েবসাইট এর ভিসিটর বাড়ানোর আরও একটি কারজকর উপায় হল ফোরাম পোস্টিং।ফোরাম ওয়েবসাইট গুলতে মুলত মানুষ তাদের বিভন্নি সমস্যার কথা বলে প্রশ্ন করে এবং তার সমাধান চায়।এখন মনে করেন আমাদের ওয়েবসাইট এর বিষয় বস্তু হল ছোট বাচ্চাদের বিভিন্ন সমস্যার সমাধান নিয়ে।এখন কেউ হয়ত জিজ্ঞাসা করল “ছোট বাচ্চাদের জ্বর হলে করনীয় কি?”এখন আমাদের ওয়েবসাইটে এই সম্পর্কিত আর্টিকেল থাকলে আমরা তার প্রশ্নের উত্তর দিয়ে সর্বশেষ আমাদের ওয়েবসাইট এর সিগনেচার ব্যাবহার করে আমাদের ওয়েবসাইটে তাঁকে আমন্ত্রন জানাবো।সিগনেচার এর ক্ষেত্রে আমরা আমাদের  ওয়েবসাইট এর প্রাথমিক কীওয়ার্ড ব্যাবহার করতে পারি।তবে এখানে একটি বিষয়ে সতরক থাকতে হবে তা হল কখনয় কোন প্রশ্নের উত্তরে সরাসরি আমাদের ওয়েবসাইট এর লিঙ্ক ব্যাবহার করা যাবে না।

উপরক্ত পদ্ধতি গুলো প্রয়োগের মাধ্যমে আপনি কুব সহজেই আপনার ওয়েবসাইট এর ভিসিটর বাড়াতে পারবেন।তবে প্রতিটি কৌশল খুব সতর্কতার সাথে প্রয়োগ করতে হবে।সতর্কতার সাথে প্রয়োগ করতে পারলেই তা আমাদের ওয়েবসাইট এওর জন্য সুফল বয়ে আনবে।

You might also like
Leave A Reply

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy