বর্তমানে ব্লগিং শুরু করার আগেঃদুর্দান্ত এই আর্টিকেল আপনার জন্য

আসাকরি সবাই ভালই আছেন। আমিও ভাল আছি আপনাদের কাছে আসতে পেরে। তো যাই হোক আপনাদের ভালবাসার জন্যি এই ওয়েবসাইট এতোদুর আসতে পেরেছে। আর সেই ভালবাসা নিয়েই আমি আপনাদের জন্য অনেক দরকারী আর্টিকেল লিখার অনুপ্রেরনা আমার মধ্যে হয়েছে। আসাকরি আমাকে এরকম সাপোর্ট দিয়েই যেনো পরবর্তী সময় এই ওয়েবসাইট কে এগিয়ে নিতে পারেন। তো যাই হক আজকের আর্টিকেল নিয়ে শুরু করা যাক। আজকের আর্টিকেল মূলত ব্লগিং নিয়ে। মানে আপনি যদি ব্লগিং শুরু করতে চান। তাহলে কিভাবে শুরু করতে শুরু করতে হবে। সেই বিষয় নিয়ে আজকে আমি আর্টিকেল লিখতে শুরু করতে চলেছি। আসাকরি আজকের এই আর্টিকেল সবার কাজে লাগবে। যারা যারা নতুন ব্লগিং শুরু করতে চাইতেছেন।

ব্লগিং হলো মুক্ত পেশা। যা আপনি যখন মন চাইবে তখন আপনি কাজ করবেন। আবার যখন কাজ করতে মন চাইবে না। তখন আপনি কাজ করবেন না । এটা আপনার স্বাধীনতা। তবে আপনার যদি ইচ্ছে থাকে যে আমি ব্লগিং করে অনেক ভালো কছু অর্জন করতে চান। তাহলে সেক্ষেত্রে আপনার সেই ব্লগের পিছনে প্রচুর কষ্ট করতে হবে। তা না হলে আপনি সফলতা অর্জন করতে পারবেন না। আপনি ব্লগিং শুরু করতে চাইতেছেন। এটা বেশ ভালো মনে করি আমি। কেননা এখনো ব্লগিং এর প্রচুর চাহিদা রয়েছে। যা আপনি যদি চাহিদা পূরণ করার স্তরে আসতে পারেন। তাহলে আপনিও সফল হওয়ার জায়গায় পা রাখতে পারবেন।

তবে ব্লগিং শুরু করার আগে অবশ্যই আপনার ভাল কিছু জানা থাকা লাগবে। কেনোনা- আপনি একটা জিনিশ লক্ষ্য করুন। আমি আপনি সবাই একদিন স্কুলে পড়ালিখা করতে গিয়েছি। বা এখনো পড়ালিখা করি। এবং আমাদের যে শিক্ষক তারাও একদিন আমাদের মতো ছাত্র ছিলেন। তারপর তারা বিখ্যাত জ্ঞানের অধিকারী হয়ে আমাদের কে শিখাইতেছেন। আবার আমরা যদি শিক্ষক হতে চাই তাহলেও আমাদের আবার সেই স্যার এর মতো পড়ালিখা করতে হবে। তারপর আমাদের সেই জ্ঞানের অধিকারী হতে হবে। অধিকারী হয়ে শিক্ষক হতে হবে। ঠিক ব্লগার হতে হলেও আমাদের এরকম করে যেকোনো একটি বিষয়ে ভালো জ্ঞান থাকতে হবে। আর সেই জন্যে আমাদের প্রচুর পরিমানে পরালেখা করে সেই জ্ঞানের অধিকারী হয়ে। তারপর ব্লগিং এর মধ্যে আসতে হবে। আপনি যদি ভালো কিছু না জানেন তাওলে কাউকে ভালমত শিখাতে পারবেন না। আর ভাল কিছু না শিখাতে পারলে সবাই আপনাকে ইগ্নর করে যাবে। অতএব, ভালোকিছু না জানলে আপনার ব্লগিং এ এসে মোটেও লাভ হবে না।

তবে আপনি অনলাইনে প্রচুর পরিমানে পড়ালেখা করে জ্ঞান অর্জন করতে পারবেন। তবে তার জন্যে আপনার কনো বই বা গাইড কিনতে হবে না। আপনার পড়ালেখা করার মেইন গাইড হচ্ছে গুগল। এখানে থেকেই আপনি যতেষ্ট বিদ্যমান হতে পারবেন। আপনি যদি ব্লগিং শুরু করতে চান তাহলে প্রচুর পরিমানে আর্টিকেল পাঠক করতে হবে। তবেই আপনার আর্টিকেল লিখার সামরথ হবে। আসাকরি আপনি বুজতে পেরেছেন। ব্লগ থেকে কিভাবে টাকা ইনকাম করবেন। সে বিষয়ে আমার আর্টিকেল লিখা আছে আপনারা চাইলে পড়তে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *