ইন্ডিয়ান সেনাবাহিনীতে সোলজার পদে নিয়োগ,যোগ্যতা মাত্র ৮ম শ্রেণী পাশ

যারা দেশের জন্য কাজ করতে চায় সেসব তরুণদের জন্য ভারতীয় সেনাবাহিনী নিয়ে এল একটি বড় সুযোগ,সোলজার পদে অসংখ্য তরুণকে নিয়োগ দেওয়ার কথা জানিয়েছে ইন্ডিয়ান আর্মি।এবারের সম্পূর্ণ নিয়োগ পক্রিয়া কন্ট্রোল করবে শিলিগুড়ির আর্মি রিক্রুটমেন্ট অফিস।তবে উল্লেখ্য যে শুধু মাত্র দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, কালিম্পং এবং কোচবিহার জেলার তরুণরা এবারের নিয়োগে অংশগ্রহন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এই নিয়োগ কবে,কখন এবং কোথায় এই নিয়গের আয়োজন করা হবে তা পড়ে জানিয়ে দেওয়া হবে।কোভিড-১৯ পরিস্থিথি বিবেচনা করে এই ব্যাপারে সিন্ধান্ত নেওয়া হবে জানিয়েছেন ইন্ডিয়ান আর্মি।আগ্রহিদের আগামী ২৮ ডিসেম্বর এর মধ্য অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে বলা হয়েছে।অনলাইনে রেজিস্ট্রেশন না করলে এই নিয়োগ পক্রিয়াতে কেউ অংশ গ্রহন করতে পারবে না।নিয়োগ যে দিন হবে তার ঠিক ১৫ দিন আগে ইমেইল এর মাধ্যমে প্রবেশ পত্র পাঠিয়ে দেওয়া হবে।প্রবেশ পত্রেই সম্পূর্ণ নিয়োগ পক্রিয়া এর বিস্তারিত উল্লেখ থাকবে।

Indian Army Recruitment 2020 (যে যে শুন্য পদে নিয়োগ করা হবে)

শিলিগুড়ির আর্মি রিক্রুটমেন্ট অফিস সুধুমাত্র দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, কালিম্পং এবং কোচবিহার জেলার তরুণদের মধ্য থেকে সোলজার জেনারেল ডিউটি, সোলজার টেকনিক্যাল, সোলজার ক্লার্ক/ স্টোর কিপার টেকনিক্যাল, সোলজার ট্রেডসম্যান (অল আর্মস) এবং সোলজার নার্সিং অ্যাসিস্ট্যান্ট ক্যটাগরিতে যোগ্য প্রার্থীদের নিয়োগ করবে।

Indian Army Recruitment 2020 (নিয়োগ পাওয়ার শর্তাবলী)

যেকোনো পদে নিয়োগ পাওয়ার জন্য নিম্নোক্ত শারীরিক যোগ্যতা থাকতে হবে।নিচের ছবি দেখুনঃ

Indian Army Recruitment 2020.jpg
Indian Army Recruitment 2020,Image Credit: indiatimes.com
Indian Army Recruitment 2020.jpg
Indian Army Recruitment 2020,Image Credit: indiatimes.com

Indian Army Recruitment 2020 এ প্রার্থী বাছাই  করা হবে যেভাবে

ইন্ডিয়ান সেনাবাহিনীতে নিয়োগের জন্য নির্দিষ্ট পদ্ধতি মেনে শারীরিক সক্ষমতা পরীক্ষায় (PET) পাশ করতে হবে এবং উচ্চতা সহ সকল প্রকার মাপ (PST) সঠিক হতে হবে।শিক্ষাগত যোগ্যতার সনদ যাচায়,লিখিত পরিক্ষা এবং ডাক্তারি পরিক্ষায় সফলভাবে উত্তীর্ণ হলেই সুধুমাত্র সেই চাকুরী প্রার্থী চূড়ান্তভাবে ইন্ডিয়ান সেনাবাহিনী তে সোলজার জেনারেল ডিউটি, সোলজার টেকনিক্যাল, সোলজার ক্লার্ক/ স্টোর কিপার টেকনিক্যাল, সোলজার ট্রেডসম্যান (অল আর্মস) এবং সোলজার নার্সিং অ্যাসিস্ট্যান্ট ক্যটাগরিতে যোগ্য প্রার্থী হিসাবে নিয়োগলাভ করবে।

নিয়োগ সংক্রান্ত যেকোনো তথ্যর জন্য যেকোনো দিন (সাপ্তাহিক ছুটির দিন ব্যাতিত) ARO তে সরাসরি উপস্থিত হয়ে তথ্য সংগ্রহ করতে পারবে অথবা ফোন করে তথ্য সংগ্রহ করা যাবে।

ইন্ডিয়ান আর্মিতে নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে এখানে যানঃ নিয়োগ বিজ্ঞপ্তি

ইন্ডিয়ান আর্মিতে দিতে অনলাইনে রেজিস্ট্রেশনের জন্যঃ রেজিস্ট্রেশনের করুন

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy