জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে ১৯২ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

চাকুরীর খবর ডেস্কঃ দেশ বিদেশে কর্মসংস্থান এর জন্য ড্রাইভিং প্রশিক্ষন প্রদানের জন্য একটি প্রকল্প হাতে নিয়েছে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো।দেশের ৬৪ টি প্রশিক্ষণ কেন্দ্রে ড্রাইভিং প্রশিক্ষণ কোর্স চালু করার জন্য প্রকল্পের মেয়াদ থাকাকালীন ড্রাইভিং প্রশিক্ষক নিয়োগ দেওয়ার জন্য প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে আবেদন পত্র আহবান করেছে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো।নিচে পদের নাম এবং অন্যান্য তথ্য দেওয়া হল।

পদ নাম্বার ১

পদের নামঃ ড্রাইভিং ইন্সট্রাক্টর (ব্যাবহারিক)

পদের সংখ্যাঃ ১২৮ টি

বেতনঃ ৪০০০০ (চল্লিশ হাজার টাকা সর্বস্যাকুল্যে)

বয়সঃ ৩০ বছর পর্যন্ত তবে আবেদনকারী যদি সংশ্লিষ্ট বিষয়ে বেশী অভিজ্ঞসম্পন্ন হয় তাহলে বয়স শিথিলযোগ্য।

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতাঃ সর্বনিম্ন এসএসসি পাশ হতে হবে,বিআরটিএ এর ইন্সট্রাক্টর লাইসেন্স থাকতে হবে,অনুমোদিত যেকোনো ড্রাইভিং প্রশিক্ষণ কেন্দ্রের ড্রাইভিং প্রশিক্ষক হিসাবে ০৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

চাকুরীর ধরনঃ প্রকল্পের মেয়াদ থাকাকালীন সময় ড্রাইভিং প্রশিক্ষক হিসাবে নিয়োগ দেওয়া হবে।

পদ নাম্বার ২

পদের নামঃ ড্রাইভিং ইন্সট্রাক্টর (তাত্ত্বিক)

পদের সংখ্যাঃ ৬৪ টি

বেতনঃ ৪০০০০ (চল্লিশ হাজার টাকা সর্বস্যাকুল্যে)

বয়সঃ কোনভাবেই ৩০ বছরের বেশী নয়

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতাঃ ডিপ্লোমা ইন অটোমোবাইল মেকানিক্যাল পাশ হতে হবে,অনুমোদিত যেকোনো ড্রাইভিং প্রশিক্ষণ কেন্দ্রের ড্রাইভিং প্রশিক্ষক হিসাবে ০১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে,আবেদনকারীর বিআরটিএ এর ইন্সট্রাক্টর লাইসেন্স থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

চাকুরীর ধরনঃ প্রকল্পের মেয়াদ থাকাকালীন সময় ড্রাইভিং প্রশিক্ষক হিসাবে নিয়োগ দেওয়া হবে।

নিচের ছবিতে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে ১৯২ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবেঃ

আবেদন করার নিয়মঃ

১/ সাদা কাগজে কম্পিউটারে টাইপ করে নিজের ব্যাক্তিগত সকল তথ্য সহ নিয়োগ বিজ্ঞপ্তিতে চাওয়া সকল তথ্য সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ (জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো) বরাবর আবেদন নিয়োগ পত্রে উল্লেখিত ঠিকানায় ডাকযোগে অথবা নিজে পৌঁছে দিতে হবে।(এই সংক্রান্ত সকল তথ্য নিয়োগ বিজ্ঞপ্তির ছবির ১ নাম্বার নিয়মে পাওয়া যাবে।

২/ শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র এর সত্যায়িত কপি আবেদন পত্র এর সাথে যোগ করে দিতে হবে।ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এর চেয়ারম্যান/কমিশনার এর প্রদত্ত নাগরিক সনদ/চারিত্রিক সনদ পত্র/১ কপি পাসপোর্ট সাইজ ছবি এবং প্রথম শ্রেণীর কর্মকর্তা এর নিকট থেকে চারিত্রিক সনদপত্র সাথে দিতে হবে।

৩/ আবেদনকারী যদি মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তান অথবা পোষ্য কোটার হয়ে থাকে তাহলে অবশ্যই সাথে প্রয়োজনীয় কাগজপত্র যুক্ত করতে হবে।

৪/ আবেদনকারী উপজাতি কেউ হলে তাঁকে উপজাতির প্রমানপত্র যুক্ত করতে হবে।

৫/ আবেদনকারী বর্তমানে কোন চাকুরী করলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৬/ আবেদনকারীকে লিখিত অথবা মৌখিক পরীক্ষার জন্য কোন প্রকার ভাতা প্রদান করা হবে না।

৭/ পরীক্ষার পর যেসব আবেদনকারী পাশ করবে কেবল তাদেরকেই পরবর্তী পধক্ষেপের জন্য,ইমেইল,মোবাইল এসএমএস অথবা ডাকযোগে জানানো হবে।

অন্যান্য তথ্য উপরের নিয়োগ পত্রের ছবি থেকে দেখে নেওয়ার অনুরধ করা হল।অথবা বিস্তারিত তথ্য জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এর ওয়েবসাইটঃ bmet.gov.bd এর এখানে পাওয়া যাবে।

সকল পদের আবেদন করার সর্বশেষ তারিখঃ ৩০ ডিসেম্বর ২০২০ এর বিকাল ৫ ঘটিকার আগে আবেদন পত্র পৌছাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *