বাংলাদেশ ব্যাংকে ৩৪ জনের চাকুরীর সার্কুলার প্রকাশ

চাকুরীর খবর ডেস্কঃ সহকারী প্রোগ্রামার এবং সহকারী মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার ৩৪ জনকে নিয়োগ দেওয়ার জন্য চাকুরীর সার্কুলার প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক।আগ্রহীদের আগামী ১৫/০৪/২০২১ তারিখের মধ্য বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট ব্যাবহার করে আবেদন করার জন্য আহ্বান করা হয়েছে।

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ ব্যাংক

পদের নামঃ

১।সহকারী প্রোগ্রামার

২। সহকারী মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার

পদের সংখ্যাঃ ১ নাম্বার পদের জন্য ২০ জন এবং ২ নাম্বার পদের জন্য ১৪ জন সর্বমোট ৩৪ জন

বেতনঃ ১ নাম্বার পদের জন্য ২২০০০-৫৩০৬০ টাকা এবং ২ নাম্বার পদের জন্য ২২০০০-৫৩০৬০ টাকা।

শিক্ষাগত যোগ্যতাঃ

১।সহকারী প্রোগ্রামার পদের জন্যঃ

কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন এন্ড কমিউনিকেশন সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক (সন্মান) বা সমমানের ডিগ্রি।

২। সহকারী মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার পদের জন্যঃ

কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন সিস্টেমস এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন্স  ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক (সন্মান) বা সমমানের ডিগ্রি।

বয়সসীমা: ১৮ মার্চ ২০২১ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা/প্রতিবন্ধী কোটায় ৩২ বছর।

আবেদন করার পদ্ধতিঃ

আগ্রহি প্রাথীদেরকে আগামী ১৫/০৪/২০২১ তারিখের মধ্যে শুধু বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রাস্ত  ওয়েবসাইটে (erecruitment.bb.org.bd)-এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।অনলাইনে আবেদন করার সময় Application Form পূরণ করার নিয়ম ও অন্যান্য শতাবলী উপরে উল্লিখিত ওয়েবসাইটে পাওয়া যাবে।ওয়েবসাইটেই প্রদও নিদেশনা অনুযায়ী অনলাইন আবেদনপত্রের নিধারিত স্থানে প্রাথী তার স্বাক্ষর ও সদ্য তালো Formal রঙিন ছবি আপলাডে করে দিতে হবে।স্বাক্ষর এবং ছবির ব্যাকগ্রাউগু অবশ্যই সাদা হতে হবে। অনলাইনে আবেদন করার পর CV Identification Number, Tracking Number ও Password যথাযথভাবে সংরক্ষণ করতে হবে।পরীক্ষার প্রবেশপত্র ডাউনলাডে করা এবং পরবর্তী বিভিন্ন কাজে বর্ণিত তথ্যসমূহ প্রয়োজন হবে। আবেদন সময় উল্লিখিত স্থায়ী ঠিকানার সপক্ষে সংশ্লিষ্ট সিটি কপোরেশনের মেয়র/কাউন্সিলর/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/নোটারি পাবলিক স্বাক্ষরিত সনদপত্র পরীক্ষার বোডে জমা দিতে হবে।বিবাহিত মহিলা প্রাথীগণ  স্থায়ী ঠিকানার সপক্ষে হতে হবে। নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রাস্ত সবশেষ সরকারি নীতিমালা অনুসরণ করা হবে।

তথ্য সূত্রঃ দৈনিক ইত্তেফাক,২৩-০৩-২০২১ এবং পৃষ্ঠা নাম্বারঃ ১৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *