বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড এর ০৭টি পদে ৩৩ জনকে নিয়োগ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় এর অধীনে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড এর ০৭ (সাত) টি পদে সর্বমোট ৩৩ (তেত্রিশ) জনকে নিয়োগ দেওয়ার সার্কুলার প্রকাশ করা হয়েছে।আগ্রহি প্রার্থীগন ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত উক্ত পদের বিপরীতে আবেদন পত্র জমা দিতে পারবেন।

১ নাম্বার পদের বিস্তারিত তথ্য

পদের নামঃ কম্পিউটার অপারেটর

বেতন/স্কেলঃ ১১০০০-২৬৫৯০ টাকা/গ্রেড-১৩

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বছর

পদ সংখ্যাঃ ৪ টি

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতাঃ বাংলাদেশের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে।এবং কম্পিউটারে প্রতি মিনিটে বাংলায় ২৫ এবং ইংলিশে ৩০ শব্দ টাইপ করার অভিজ্ঞতা থাকতে হবে এবং সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড টেস্টে পাশ করতে হবে।

২ নাম্বার পদের বিস্তারিত তথ্য

পদের নামঃ হিসাব রক্ষক

বেতন/স্কেলঃ ১১০০০-২৬৫৯০ টাকা/গ্রেড-১৩

বয়সঃ  অনূর্ধ্ব ৩০ বছর

পদ সংখ্যাঃ ০৭ টি

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতাঃ বাংলাদেশের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে দ্বিতীয় শ্রেণীর স্নাতক ডিগ্রি তবে সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীগন অগ্রাধিকার পাবেন।

৩ নাম্বার পদের বিস্তারিত তথ্য

পদের নামঃ ভাণ্ডার রক্ষক

বেতন/স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা/গ্রেড-১৬

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বছর

পদ সংখ্যাঃ ০১ টি

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতাঃ বাংলাদেশের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

৪ নাম্বার পদের বিস্তারিত তথ্য

পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

বেতন/স্কেলঃ  ৯৩০০-২২৪৯০ টাকা/গ্রেড-১৬

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বছর

পদ সংখ্যাঃ ১৮ টি

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতাঃ এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে,কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে,কম্পিউটারে যে কোন ধরনের টাইপিং এর গতি সবনিম্ন বাংলায় ২৫ শব্দ এবং ইংলিশে ৩০ শব্দ হতে হবে(প্রতি মিনিটে)।

৫ নাম্বার পদের বিস্তারিত তথ্য

পদের নামঃ গাড়িচালক

বেতন/স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা/গ্রেড-১৬

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বছর

পদ সংখ্যাঃ ০১ টি

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতাঃ ৮ম শ্রেণী পাশ হতে হবে।কোন প্রার্থীর ড্রাইভিং লাইসেন্স যদি হালকা ক্যাটেগরি এর হয় তার বেতন স্কেল হবে গ্রেদ-১৬ এবং কোন প্রার্থীর ড্রাইভিং লাইসেন্স যদি ভারী ক্যাটেগরি এর হয় তার বেতন স্কেল হবে গ্রেদ-১৫।

১ (এক) থেকে ৫ (পাঁচ) নং পদের বিপরীতে যারা আবেদন করতে পারবেন/পারবেন না

কুমিল্লা,খুলনা,গাইবান্দা,ঝালকাঠি,নড়াইল,নেত্রকোনা,পঞ্চগড়,পটুয়াখালী,পাবনা,পিরোজপুর,বরিশাল,মাদারীপুর,মানিকগঞ্জ,যশোর,রাজবাড়ি, রাজশাহী,শরিয়তপুর এবং সিরাজগঞ্জ জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন না।তবে প্রার্থী যদি প্রতিবন্ধি হয় তাহলে আবেদন করতে পারবেন।

৬ নাম্বার পদের বিস্তারিত তথ্য

পদের নামঃ ডেসপাস রাইডার

বেতন/স্কেলঃ ৮৮০০-২১৩১০ টাকা/গ্রেড- ১৮

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বছর

পদ সংখ্যাঃ ০১ টি

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত বোর্ড হতে দ্বিতীয় বিভাগ অথবা সমামানের জিপিএ সহ এইচএসসি পাশ হতে হবে।মোটর সাইকেল চালানো জানতে হবে এবং অবশ্যই মোটর সাইকেল চালানোর লাইসেন্স থাকতে হবে।কম্পিউটার চালানোতে অভিজ্ঞ হতে হবে।

৭ নাম্বার পদের বিস্তারিত তথ্য

পদের নামঃ ক্যাশ সরকার

বেতন/স্কেলঃ ৮৮০০-২১৩১০ টাকা/গ্রেড- ১৮

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বছর

পদ সংখ্যাঃ ০১ টি

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত বোর্ড হতে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় পাশ হতে হবে,তবে সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীগন অগ্রাধিকার পাবেন।

৬ (ছয়) থেকে ৭ (সাত) নং পদের বিপরীতে যারা আবেদন করতে পারবেন/পারবেন না

কুমিল্লা,মানিকগঞ্জ,নারায়ণগঞ্জ,নরসিংদী,মাদারীপুর,জামালপুর,টাঙ্গাইল,চাঁদপুর,ঠাকুরগাঁও,সিরাজগঞ্জ,রাজশাহী,গাইবান্দা,লালমনিরহাট,খুলনা,যশোর,নড়াইল এবং বরিশাল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন না।তবে প্রার্থী যদি প্রতিবন্ধি হয় তাহলে আবেদন করতে পারবেন।

সম্পূর্ণ চাকুরীর সার্কুলার নিচের ছবিতে পাওয়া যাবেঃ

jobs circular.jpg
Jobs Circular Bangladesh Employees Welfare Board

সকল পদের চাকুরীর ধরনঃ অস্থায়ী

প্রার্থীর ধরন: নারী-পুরুষ উভয়ই চাকুরীর জন্য আবেদন করতে পারবেন।

চাকুরীতে আবেদন করার নিয়মঃ আগ্রহি প্রার্থীগন bkkb.teletalk.com.bd এর মাধ্যমে ১-৫ নাম্বার পদের জন্য ৩৩৬/-টাকা এবং ৬-৭ নাম্বার পদের জন্য ২২৪/-টাকা টেলিটক সিমের মাধ্যমে আবেদন করতে পারবেন এবং আবেদন করার সময় আবেদন পত্র এর সাথে ৩০০-৩০০ এবং ৩০০-৮০ সাইজ ছবি স্ক্যান করে যুক্ত করে দিতে হবে।উল্লেখ্য,অনলাইনের মাধ্যমে আবেদন করার ৭২ ঘণ্টার ভেতর আবেদন করার ফি জমা দিতে হবে।

উপরে উল্লেখিত সকল পদের আবেদনের শেষ তারিখঃ ৩১ ডিসেম্বর ২০২০ ইং সালের বিকাল ০৫ ঘটিকা পর্যন্ত।