সরকারী ৪ টি দফতরে ১১৩ টি পদের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ সরকারের ৪ টি দফতরে ১১৩ টি পদের বিপরীতে জনবল নিয়োগ দেওয়ার জন্য চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।দফতর গুলো হলঃ স্থাপত্য অধিদফতর,জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, শিক্ষা মন্ত্রণালয় এবং মাদ্রাসা শিক্ষা অধিদফতর।এর মধ্য স্থাপত্য অধিদফতরে ১২ টি পদের বিপরীতে ৩৮ জন,জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোয় স্কীল্ড ওয়ার্কার পদের বিপরীতে ৬৪ জন, শিক্ষা মন্ত্রণালয়ের প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে ১ জন এবং মাদ্রাসা শিক্ষা অধিদফতরে ০৭ টি পদের বিপরীতে ১০ জনকে নিয়োগ করা হবে।সকল অধিদপ্তরের সকল পদের আগামী ১৭ জানুয়ারি ২০২১ পর্যন্ত আবেদন করা যাবে।

স্থাপত্য অধিদফতর

প্রতিষ্ঠানের নামঃ স্থাপত্য অধিদফতর

পদের নাম এবং পদ সংখ্যাঃ ৩ডি এনিমেটর,ড্রাফ্‌ট ম্যান(নকশাকার গ্রেড-২),সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর,কেয়ারটেকার,ড্রাফ্‌ট ম্যান(নকশাকার গ্রেড-৪),অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক,সহকারী মডেল মেকার,সহকারী প্রিন্টার,ইলেক্ট্রিশিয়ান,প্লাম্বার,কার্পেনটার এবং বুকবাইন্ডার।পদগুলো বিপরীতে পদের সংখ্যা হলঃ ৩ডি এনিমেটর ০৩ টি পদ,ড্রাফ্‌ট ম্যান(নকশাকার গ্রেড-২) ০২ টি পদ,সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ০১ টি পদ,কেয়ারটেকার ০১ টি পদ,ড্রাফ্‌ট ম্যান(নকশাকার গ্রেড-৪) ১৪ টি পদ,অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ০৮ টি পদ,সহকারী মডেল মেকার ০৩ টি পদ,সহকারী প্রিন্টার ০১ টি পদ,ইলেক্ট্রিশিয়ান ০২ টি পদ,প্লাম্বার ০১ টি পদ,কার্পেনটার ০১ টি পদ এবং বুকবাইন্ডার ০১ টি পদ।

পদের ধরনঃ অস্থায়ী চাকুরী

কে আবেদন করতে পারবেঃ নারী এবং পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন

বয়সঃ ১লা মার্চ ২০২০ তারিখে ১৮-৩০ বছর তবে বিশেষ ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

কর্মস্থলঃ বাংলাদেশের যেকোনো স্থানে

আবেদন ফিঃ  ৩ডি এনিমেটর,ড্রাফ্‌ট ম্যান(নকশাকার গ্রেড-২),সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর,কেয়ারটেকার,ড্রাফ্‌ট ম্যান(নকশাকার গ্রেড-৪),অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য ১০০ টাকা এবং অন্যান্য পদের জন্য ৫০ টাকা পোস্টাল অর্ডার/ব্যাংক ড্রাফট/পে-অর্ডারের মাধ্যমে পাঠাতে হবে।

আবেদনের সর্বশেষ সময়ঃ ১৪ জানুয়ারি ২০২১

আবেদনের মাধ্যমঃ অফলাইন (প্রধান স্থপতি, স্থাপত্য অধিদফতর, স্থাপত্য ভবন, সেগুনবাগিচা, ঢাকা-১০০০) এই ঠিকানায় আবেদন পত্র প্রেরন করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য তথ্যঃ নিচের ছবিতে পাওয়া যাবে

স্থাপত্য অধিদফতর.jpg

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো

প্রতিষ্ঠানের নামঃ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো

পদের নাম এবং পদ সংখ্যাঃ  স্কীল্ড ওয়ার্কার পদে ৬৪ জনকে নিয়োগ করা হবে

পদের ধরনঃ অস্থায়ী চাকুরী

কে আবেদন করতে পারবেঃ নারী এবং পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন

বয়সঃ ৩০ বছর

কর্মস্থলঃ  বাংলাদেশের যেকোনো স্থানে

আবেদন ফিঃ নিচের ছবিতে পাওয়া যাবে

আবেদনের সর্বশেষ সময়ঃ ২০ জানুয়ারি ২০২১ তারিখ বিকেল ০৫টা পর্যন্ত

আবেদনের মাধ্যমঃ প্রকল্প পরিচালক, দেশে-বিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান শীর্ষক প্রকল্প, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, ৮৯/২ (৮ম তলা), কাকরাইল, ঢাকা-১০০০। এই ঠিকানায় আবেদন পত্র প্রেরন করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য তথ্যঃ এসএসসি (ভোকেশনাল)

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো.jpg

শিক্ষা মন্ত্রণালয়

প্রতিষ্ঠানের নামঃ শিক্ষামন্ত্রালয়ের অধীনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট)

পদের নাম এবং পদ সংখ্যাঃ প্রোগ্রামার পদে ০১ জনকে নিয়োগ করা হবে

পদের ধরনঃ স্থায়ী চাকুরী

কে আবেদন করতে পারবেঃ নারী এবং পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন

বয়সঃ ৩৫ বছর পর্যন্ত

কর্মস্থলঃ বাংলাদেশের যেকোনো স্থানে

আবেদন ফিঃ নিচের ছবিতে পাওয়া যাবে

আবেদনের সর্বশেষ সময়ঃ ১৩ জানুয়ারি ২০২১ তারিখ বিকেল ০৫টা পর্যন্ত

আবেদনের মাধ্যমঃ নিচের Apply Now বাটনে ক্লিক করে আবেদন করতে হবে এবং ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

Apply Now Button.png

শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য তথ্যঃ কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে স্নাতক/সমমানের ডিগ্রিধারি হতে হবে এবং ০৪ বছরের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

মাদ্রাসা শিক্ষা অধিদফতর

মাদ্রাসা শিক্ষা অদিদপ্তরে ০৭ টি পদে ১০ জনকে নিয়োগ দেওয়ার জন্য চাকুরীর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।পদগুলো হলঃ প্রশাসনিক কর্মকর্তা,ব্যাক্তিগত সহকারী,স্টোর কিপার,ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর,ক্যাশিয়ার,অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং হিসাব সহকারী।বিস্তারিত তথ্য জানার জন্য এবং আবেদন করার জন্য নিচের Apply Now বাটনে ক্লিক করতে হবে।

Apply Now Button.png